• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ট্র্যাফিক পুলিশের ভূমিকায় রাস্তায় কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ আগস্ট ২০১৮, ১৫:১৮ | আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১৬:৪৬
ট্র্যাফিক পুলিশের মতো রাস্তায় দাঁড়িয়ে গাড়ির লাইসেন্স ও কাগজপত্র যাচাই-বাছাই করলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে পুরান ঢাকার কয়েকটি এলাকায় তিনি হঠাৎ করে অভিযানে নামলে খবর পেয়ে সেখানে গণমাধ্যমকর্মীরাও উপস্থিত হন।

এসময় মন্ত্রী বেশ কয়েকটি বাসের কাগজপত্র দেখেন। পরে মন্ত্রী সময় টেলিভিশনের একটি গাড়ি আটক করেন। গাড়ির কাগজপত্র ঠিকঠাক থাকায় ছেড়ে দেন তিনি। এছাড়া মন্ত্রী আরও কয়েকটি ইলেক্ট্রনিক মিডিয়ার গাড়ির কাগজ যাচাই-বাছাই করেন।

মন্ত্রী গতিসম্পন্ন সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা যেন না চলে, এজন্য ট্র্যাফিক বিভাগের লোকদের নির্দেশ দেন।

-------------------------------------------------------------------
আরও পড়ুন : শিক্ষার্থীদের আন্দোলনে টাকা দিয়েছে তারেক: নৌমন্ত্রী
--------------------------------------------------------------------

ট্র্যাফিক বিভাগ সূত্রে জানা যায়, গাড়ির ফিটনেস, উল্টোপথে গাড়ি চালানো, গাড়িতে হাইড্রোলিক হর্ন, হুটার ও বিকন লাইট ব্যবহার এবং মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য উল্লেখিত মামলা করা হয়।

এছাড়াও, এ সময় ট্র্যাফিক নিয়ম ভঙ্গের কারণে গাড়ি চালকের বিরুদ্ধে ২১৫৩টি মামলা করা হয়।

ডিএমপির ট্র্যাফিক বিভাগ পরিচালিত এই ‘ট্র্যাফিক সপ্তাহ’আগামী ১১ আগস্ট পর্যন্ত চলবে।

গত ২৯ জুলাই দুপুরে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজিব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীমকে হত্যার ঘটনায় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন। সরকারের কাছে তারা ৯ দফা দাবিও তুলে ধরেন। শিক্ষার্থীদের দাবির বিষয় আমলে নিয়ে সরকার সড়কে শৃঙ্খলা আনার চেষ্টা চালাচ্ছে। ফলশ্রুতিতে ট্র্যাফিক সপ্তাহ’র সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মহনগর পুলিশ।

আরও পড়ুন :

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়