• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা চলছে : কাদের

ঢাবি সংবাদদাতা
|  ০৮ আগস্ট ২০১৮, ২১:১৬ | আপডেট : ০৮ আগস্ট ২০১৮, ২৩:১৮
ছাত্রলীগ সম্পর্কে বিএনপি জাতিসংঘের কাছে নালিশ দিয়েছে। ছাত্রলীগকে জনবিচ্ছিন্ন করতে একটি বিশেষ মহল অপপ্রচার চালাচ্ছে। ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা চলছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগ আয়োজিত এক ছাত্রী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা জাতিসংঘকে জানিয়ে দিয়েছি, অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। ছাত্রলীগের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে তাদের জনবিচ্ছিন্ন করার চেষ্টা করা হচ্ছে। তাদের চরিত্র হননের চেষ্টা করা হচ্ছে। ছাত্রলীগ একটি চ্যালেঞ্জিং সময়ের মধ্যে আছে। এ চ্যালেঞ্জ মোকাবেলা করে কাটিয়ে উঠতে হবে।

-------------------------------------------------------
আরও পড়ুন : শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে উপাচার্যদের অনুরোধ, শিক্ষামন্ত্রীর 'না'
-------------------------------------------------------

ওবায়দুল বলেন, আমরা অনেক সহ্য করেছি, ধৈর্য ধরেছি। ছাত্রদের কাছে আমাদের নেত্রীর প্রতিশ্রুতি আমরা অক্ষরে অক্ষরে পালন করবো। ছাত্রদের আন্দোলন যুক্তিসঙ্গত ছিল। ছাত্রদের ইনোসেন্ট মুভমেন্টকে রাজনৈতিক সন্ত্রাসে রূপ দিয়েছে বিএনপি ও তার উগ্র সাম্প্রদায়িক দোসররা। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। অপপ্রচার করে আমাদের অর্জনকে কালিমা লিপ্ত করতে চায় তারা। দেশের মানুষ তাদের ডাকে সাড়া দেয় না।

ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্য কাদের বলেন, অনেকে ছাত্রলীগে অনুপ্রবেশ করেছে। তারা ছাত্রলীগের নামে অপকর্ম করে গোটা ছাত্রলীগের বদনাম করছে। ক্ষমতাশীন দল হিসেবে আমরা এর দায় এড়াতে পারি না। এজন্য তোমাদের সতর্ক থাকতে হবে। নতুন কমিটিতে যাতে কোনও অনুপ্রবেশ না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে। ত্যাগী নেতাদের নতুন কমিটিতে স্থান দিতে কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের প্রতি তিনি আহ্বান জানান।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ অনেকে উপস্থিত ছিলেন।

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়