• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মশাল মিছিলে উত্তাল জাবি, আজ 'মার্চ টু শাহবাগ'

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ০৬ আগস্ট ২০১৮, ১০:২৯

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর রাজধানীর ঢাকার জিগাতলায় হামলার প্রতিবাদে এবং নিরাপদ সড়কের দাবিতে উত্তাল হয়ে উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা শাহবাগ অভিমুখী পদযাত্রার কর্মসূচি দিয়েছে।

কর্মসূচির সমর্থনে রোববার সন্ধ্যায় মশাল মিছিল করেছে শিক্ষার্থীরা। এতে কয়েকশ শিক্ষার্থী অংশগ্রহণ করে। মশাল মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে শুরু হয়ে প্রায় ঘন্টাব্যাপী ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ্য স্থান প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
--------------------------------------------------------
আরও পড়ুন : গুজব ও বিভ্রান্তি রোধে গণমাধ্যমের সহযোগিতা চাই: হাছান মাহমুদ
-------------------------------------------------------

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, সরকার একনায়কতান্ত্রিক শাসন চালু করেছে। দেশে আজ আইন-আদালত ভূলুণ্ঠিত হয়ে পড়েছে। ন্যায্য দাবিতে রাস্তায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর নির্মম হামলা চালাচ্ছে। এভাবে একটি সভ্য দেশ চলতে পারে না। আমরা অতিদ্রুত হামলাকারীদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমাদের এ শান্তিপূর্ণ্য আন্দোলন চলবে, কেউ বাধা দিলে আমরা রাস্তায় নামতে বাধ্য হবো।

সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি নজির আহমেদ জয়, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক, ছাত্র ফ্রন্টের সভাপতি সুস্মিতা মরিয়ম, সাধারণ সম্পাদক মো. দিদারসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে রোববার সকালে বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের সমর্থনে সর্বাত্মক ছাত্র ধর্মঘট পালন করে শিক্ষার্থীরা। কর্মসূচি শেষে মার্চ টু শাহবাগ কর্মসূচি ঘোষণা করে তারা।

এদিকে, আজ সোমবারও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করবে বলে জানা গেছে। তবে কিছু কিছু বিভাগের পূর্বনির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে শিক্ষকরা জানিয়েছেন।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি দেশের কল্যাণে কাজ করতে হবে’
নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকে জিপের ধাক্কা, বিদেশি শিক্ষার্থীর মৃত্যু
বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের নানজিং ইউনিভার্সিটিতে পহেলা বৈশাখ উদযাপন
রাজধানীতে মদপানে স্কুলশিক্ষার্থীর মৃত্যু
X
Fresh