• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আমির খসরুর ফোনালাপে অপরাধ কোথায়? : ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ আগস্ট ২০১৮, ১৭:১১

যদি আমির খসরু রাস্তায় নেমে ছাত্রদের সহযোগিতা করতে বলেও থাকেন তাতে অপরাধ কী করেছেন? দেশের সব মানুষই তো ছাত্রদের সমর্থন দিয়েছে। আমরাও দল থেকে প্রকাশ্যে সমর্থন দিয়েছি৷ সংবাদ সম্মেলন করেই সমর্থন জানিয়েছি।

আমির খসরু মাহমুদ চৌধুরীর যে ‘অডিও রেকর্ড’ ফাঁস হয়েছে তাতে অপরাধের কিছু নেই। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : নড়াইলে মানহানি মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর
-------------------------------------------------------

মির্জা ফখরুল বলেন, আন্দোলনকে নস্যাৎ করে দেয়ার জন্য এসব করছে সরকার৷ আমির খসরু মাহমুদ চৌধুরী কি বলেছেন আমি শুনিনি। যতো দূর বলেছেন হয়তো এরকম, বসে আছো কেন, ছাত্রদের সঙ্গে নেমে পড়ো। এ কথা কোন প্রেক্ষিতে বলা হয়েছে তাও তো অডিও রেকর্ডে বলা হয়নি।

তিনি বলেন, এটা অপরাধ কোথায়। সমস্ত দেশই তো তাদের পক্ষে। আমরা আগেই শিক্ষার্থীদের এ যৌক্তিক আন্দোলনে সমর্থন জানিয়েছিলাম। শিক্ষণীয় আন্দোলন করছে তারা। দেশের সকল রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ, বুদ্ধিজীবী সবাই বলছে যৌক্তিক। তবে তার (আমির খসরু) কথা বিকৃত করে ছেড়ে দেয়ার সম্ভবনাই বেশি। কারণ এখন তো সবই করা যায়।

বিএনপি মহাসচিব বলেন, আমির খসরুর কথোপকথনের জের ধরে গতকাল রাতে দুইবার অভিযান চালানো হয়েছে গ্রেপ্তার করার জন্য। কিন্তু কেন তিনি তো সাবেক মন্ত্রী। তবে তিনি শিক্ষার্থীদের রাস্তায় নামতে বললে অপরাধের কিছু নেই। এটিকে কেন্দ্র করে গতকাল ছাত্রদলের নেতাকর্মীদের বাড়িতেও অভিযান চালানো হয়েছে। এগুলো সবই গণতান্ত্রিক আন্দোলনের উপর অভিযানের শামিল। গত কয়েকদিনে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপিকে নিয়ে যে ভাষায় কথা বলছে, তা আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্যই করা হচ্ছে।

ফখরুল বলেন, গতকাল ধানমন্ডিতে নিরীহ ছাত্রছাত্রীদের উপর সশস্ত্র হামলা চালিয়েছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। এতে বেশ কিছু শিক্ষার্থী আহত হয়েছে। বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পেরেছি। সারাদেশেই এ সন্ত্রাসী হামলা চালিয়েছে তারা। প্রকৃতপক্ষে আওয়ামী লীগ অনির্বাচিত স্বৈরাচারী সন্ত্রাসী দল। তাদের কাছে কোমলমতি শিক্ষার্থীদের জীবনের কোনো মূল্য নেই। সোশ্যাল মিডিয়ায় জেনেছি, বেশ কিছু ছাত্রছাত্রী আহত হয়েছে। শুনেছি ৪ জন মারাও গেছে। এসব অসমর্থিত সূত্র। আমরা শুনেছি। আন্তর্জাতিক গণমাধ্যম এএফপি বলছে, প্রায় ১০০ জন আহত হয়েছে।

শনিবার রাতে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারে বাড়িতে দাওয়াত খেতে গিয়ে মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট হামলার শিকার হয়েছেন। এজন্য আওয়ামী লীগকে দায়ী করেন মির্জা ফখরুল।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে এক ছাত্রের অডিও ফোনালাপ ভাইরাল হয়ে দেশজুড়ে ব্যাপক বিতর্কের সৃষ্টি করেছে। অডিও ক্লিপটি আন্দোলনের সপ্তম দিন গতকাল শনিবার ফেসবুকে ভাইরাল হয়। ওই অডিওতে নাওমীকে ঢাকায় আন্দোলনে সক্রিয় হতে বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

এ ঘটনায় তার বিরুদ্ধে নাশকতায় উস্কানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে শনিবার রাতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানায় মামলা করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

আজ রোববার ব্যারিস্টার মিলহানুর রহমান নাওমিকে কুমিল্লার বরুড়া থেকে উঠিয়ে নেয়ার অভিযোগ করে পরিবারের সদস্যরা।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নৌকা বাদ দিলেও ভোট চুরির প্রকল্প থেকে সরেনি সরকার: আমীর খসরু
ইসরায়েলে ইরানের হামলা, বাইডেন-নেতানিয়াহুর ফোনালাপ
ফাঁস হওয়া ফোনালাপ, তামিমের লাইভের পর নেটিজেনদের ক্ষোভ
ফাঁস হওয়া ফোনালাপে কী বলেছেন তামিম-মিরাজ?
X
Fresh