শিক্ষার্থীরা সরকার পতন চাচ্ছে না, নিরাপদ সড়ক চায় : এরশাদ

প্রকাশ | ০৩ আগস্ট ২০১৮, ১৫:৫১ | আপডেট: ০৩ আগস্ট ২০১৮, ১৬:৪৫

আরটিভি অনলাইন রিপোর্ট

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি এটি রাজনৈতিক দাবি নয়, এটি বাঁচার দাবি। শিক্ষার্থীরা সরকার পতন চাচ্ছে না, নিরাপদ সড়ক চায়। আমরা এ আন্দোলনকে সমর্থন করি। বললেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।  

আজ (শুক্রবার) সকালে সড়ক দুর্ঘটনায় নিহত কলেজছাত্রী দিয়া খানম মিমের বাসায় সমবেদনা জানাতে যান এরশাদ। এসময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমার ছেলে গাড়িতে করে স্কুলে যায়। যদি সে বাসে করে স্কুলে যেত তাহলে আমি সবসময় দুশ্চিন্তায় থাকতাম। বাসচাপায় সেও যদি দুর্ঘটনার শিকার হতো আমি আত্মহত্যা করতাম।
--------------------------------------------------------
আরও পড়ুন : সরকার পদত্যাগের প্রশ্নই ওঠে না: ইনু
--------------------------------------------------------

এরশাদ বলেন, ২০ লাখ টাকা কোনোও টাকা না। সরকার চাইলে আরও বেশি টাকা দিতে পারত।  প্রধানমন্ত্রী এসে দেখে যেতে পারতেন। তারা কতটা কষ্টে একটা ঘরে এতোগুলো মানুষ বসবাস করে।

তিনি বলেন, নৌমন্ত্রী ভারতের যে উদাহরণ দিচ্ছেন, সেটা তো দুর্ঘটনা। আর এখানে যা হয়েছে তা তো হত্যাকাণ্ড। সড়ক দুর্ঘটনার ক্ষেত্রে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত। এভাবে বেপরোয়া গাড়ি চালানোর কারণে মৃত্যু ঘটলে অপরাধীকে মৃত্যুদণ্ড দেওয়াই উচিত।

গেল রোববার রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে ঝরে যায় দুই শিক্ষার্থীর প্রাণ। এরপর তার সহপাঠীরা আন্দোলনে নামেন। ধীরে ধীরে এ আন্দোলন পুরো রাজধানীসহ সারা দেশে ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন :

জেএইচ