তিন সিটির নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে: জয়

প্রকাশ | ০১ আগস্ট ২০১৮, ১৭:১৭ | আপডেট: ০১ আগস্ট ২০১৮, ১৭:২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

রাজশাহী, সিলেট ও বরিশাল, তিনটি শহরের মেয়র নির্বাচনই বেশ শান্তিপূর্ণ ছিল।  নির্বাচনে অনিয়ম সব বিএনপির দ্বারাই হয়েছে। মন্তব্য করলেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তিনি আজ বুধবার তার ফেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ মন্তব্য করেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, রাজশাহী, সিলেট ও বরিশাল, তিন শহরের মেয়র নির্বাচনই বেশ শান্তিপূর্ণ ছিল। রাজশাহীতে আওয়ামী লীগ প্রার্থী বিএনপির প্রার্থী থেকে প্রায় দ্বিগুণ ভোট পেয়ে জয়ী হন, যা আমাদের প্রাক-নির্বাচনী জনমত জরিপের ফলাফলের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

-----------------------------------------------
আরও পড়ুন  : ‘পড়তে এসেছি মরতে নয়’
-----------------------------------------------

স্ট্যাটাসে প্রধানমন্ত্রীপুত্র আরও বলেন, বরিশালে ভোটগ্রহণ শুরু হওয়ার পর বিএনপির প্রার্থী নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে নেন, কিন্তু ততক্ষণে আমাদের প্রার্থী তার থেকে প্রায় নয়গুণ ভোটে এগিয়ে যান।

“সিলেটে আমাদের প্রার্থী মাত্র ৪,০০০ ভোটে পিছিয়ে ছিলেন। অনিয়মের অভিযোগে ২টি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়, কিন্তু যেহেতু সেই কেন্দ্রগুলোতে ভোটারের সংখ্যা ৪ হাজার ৮০০, যা ৪,০০০ ভোটের ব্যবধান থেকে বেশি, সেহেতু আবার ভোটগ্রহণের আগে বিজয়ী ঘোষণা করা সম্ভব না।”

জয় বলেন, এই নির্বাচনে অনিয়ম সব বিএনপির দ্বারাই হয়েছে। বিএনপির বিভিন্ন অভিযোগ সত্ত্বেও অন্য কোনও অনিয়মের প্রমাণ এখনো পাওয়া যায়নি।

এসআর