• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ক্ষোভে ফুসছে শাহবাগ, নৌমন্ত্রীর কুশপুত্তলিকায় আগুন

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ০১ আগস্ট ২০১৮, ১৪:০৭

রাজধানী জুড়ে সড়ক অবরোধের পর এবার আন্দোলনের কেন্দ্রভূমি হয়ে উঠেছে শাহবাগ। ক্রমশই শিক্ষার্থীরা জমায়েত হচ্ছেন সেখানে। ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল, বুয়েট, ইব্রাহিম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সংহতি জানিয়ে দখলে নিয়েছে শাহবাগ। এ পরিস্থিতিতে দুপুর একটার দিকে পরিবহন শ্রমিক নেতা ও নৌমন্ত্রী শাজাহান খানের কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা।

এর আগে দুপুর বারোটার দিকে শাহবাগে জমায়েত হতে থাকেন বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। পরে তাদের সঙ্গে যোগ দেয় আশপাশের বিশ্ববিদ্যালয় মেডিকেল শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীদের সঙ্গে ছাত্র ইউনিয়নসহ প্রগতিশীল কয়েকটি ছাত্র সংগঠনের নেতাকর্মীদের সংহতি জানিয়ে অবস্থান নিতে দেখা যায়।

কর্মসূচিতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী হাসিব মোহাম্মদ আশিক বলেন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। রাজনৈতিক দলদাস ও পরিবহন মাফিয়াদের কারণে বারবার হত্যাকাণ্ড ঘটলেও বিচার হচ্ছে না। ফলে একইকাণ্ড বারবার ঘটছে। এজন্য শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অনিক রায় আরটিভি অনলাইনকে বলেন, সংহতি জানাতেই সমাবেশে উপস্থিত হয়েছি। সবকিছুর জন্য দায়ি নৌমন্ত্রী। তিনি সেই ড্রাইভার ও গাড়ির মালিককে বাঁচানোর চেষ্টা করছেন। এমনকি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা না জানিয়ে উল্টো হাসিমুখে কথা বলছেন। তার মন্ত্রীত্ব থাকার যোগ্যতা তিনি হারিয়ে ফেলেছেন। আমরা অবিলম্বে তার পদত্যাগ চাই।

আরও পড়ুন:

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যখন শুরু হবে মঙ্গল শোভাযাত্রা
ঢাবিতে ঈদের জামাত সকাল ৮টায়
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
ঢাবির কোয়ার্টার থেকে ছাত্রীর মরদেহ উদ্ধার
X
Fresh