• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

রাজশাহীতে ১৩৮, বরিশালে ১২৩, সিলেটে ১৩২ কেন্দ্রে কারচুপি: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ জুলাই ২০১৮, ১৭:২৬ | আপডেট : ৩০ জুলাই ২০১৮, ১৮:৩০
রাজশাহীতে ৭টি এবং সিলেটে ২৯টি ভোট কেন্দ্র দখলসহ রাজশাহীতে ১৩৮টি এবং বরিশালের ১২৩টি ভোট কেন্দ্রের অধিকাংশ জায়গায় ভোট কারচুপি হয়েছে। সিলেটের ১৩২টি ভোট কেন্দ্রের ৯০ শতাংশ কেন্দ্রে কারচুপি হয়েছে।

বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন পর্যবেক্ষণ শেষে দ্বিতীয় দফা সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

বিএনপির এই মুখপাত্র বলেন, বরিশালে ক্ষমতাসীন দলের ব্যাপক তাণ্ডব, ভোট জালিয়াতির উৎসব, ভোটারদেরকে মারধর, মেয়র প্রার্থীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে রক্তাক্ত করা, পোলিং এজেন্টদেরকে শারীরিকভাবে আক্রমণ করে কেন্দ্র থেকে বের করে দেয়া, অনেক কেন্দ্রে ধানের শীষের পোলিং এজেন্টদের ঢুকতে না দেয়া ইত্যাদি ঘটনা আইন-শৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় আওয়ামী সন্ত্রাসীরা সংঘটিত করেছে। 

তিনি বলেন, ব্যাপক তাণ্ডবের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের প্রার্থী বাদে বিএনপিসহ সব প্রার্থীরাই নির্বাচন বর্জন করেছেন। দিনে-দুপুরে ভোট ডাকাতির প্রতিবাদে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাধারণ ভোটাররা বরিশাল মহানগরে ব্যাপক বিক্ষোভ করেছে।
 

--------------------------------------------------------
আরও পড়ুন  : নিজের ভোটেই দেননি বুলবুল
--------------------------------------------------------

রিজভী বলেন, রাজশাহীর অধিকাংশ কেন্দ্রে ধানের শীষের এজেন্টদের বের করে দেয়া হয়। মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল একেকটি কেন্দ্রে গিয়ে এজেন্টদের কেন্দ্রের ভেতরে প্রবেশ করিয়ে অন্য কেন্দ্রের উদ্দেশ্যে বেরিয়ে যাওয়ার পরপরই সে এজেন্টদের পুনরায় বের করে দিয়েছে।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়