বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়া হচ্ছে: সরোয়ার

প্রকাশ | ৩০ জুলাই ২০১৮, ১০:২৮ | আপডেট: ৩০ জুলাই ২০১৮, ১০:৫৭

আরটিভি অনলাইন রিপোর্ট

ভোটগ্রহণ চলাকালে নগরীর বিভিন্ন কেন্দ্র থেকে তার পোলিং এজেন্টদের বের করে দেয়া হচ্ছে।

বললেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

সোমবার (৩০ জুলাই) সকাল ৮টা ৫০ মিনিটে সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট দেয়ার পর সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন তিনি।

বিএনপির মেয়রপ্রার্থী বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে আমার ৫০ জন পোলিং এজেন্টকে বের করে দেয়া হয়েছে। এক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করেছে পুলিশ। যেখানে পুলিশের আমার এজেন্টদের সুরক্ষা দেওয়ার কথা সেখানেই তারাই বের করে দিচ্ছে। 

তিনি বলেন, ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা বিভিন্ন কেন্দ্র পাহারা দিচ্ছে। সেখানে বিএনপির নেতা কর্মীদের, এমনকি ভোটারদেরও ঢুকতে দেওয়া হচ্ছে না। এক্ষেত্রে আবার ছাত্রলীগ বা যুবলীগকে  পুলিশ বাধা দিচ্ছে না।

মজিবর রহমান সরোয়ার বলেন, হাইকোর্টের নির্দেশ আছে যেন বিএনপির নেতাকর্মীদের অযথা হয়রানী করা না হয়। যেখানে তারা হাইকোর্টের আদেশই মানছে না সেখানে কমিশনে অভিযোগ দিয়ে লাভ নেই। 

তিনি বলেন, কোনো অভিযোগই তারা আমলে নেননি। এ অবস্থা চলতে থাকলে নির্বাচন করা কঠিন হয়ে পড়বে। যে কোনও পরিস্থিতিতে যেন আমার নেতাকর্মীরা কেন্দ্রে অবস্থান নেয় সে নির্দেশনা দিয়েছি। 

র‌্যাবের স্ট্রাইকিং ফোর্সের সহকারী পরিচালক মোহাম্মদ হাসান বলেন, র‌্যাব হলো এখানে স্ট্রাইকিং ফোর্স। তাদের কেন্দ্রের ভেতরে যাওয়ার কোনো অধিকার নেই। তাই তারা বাইরেই অবস্থান করছিলেন।

এসজে