• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

সিলেট সিটি নির্বাচন: বিএনপির অভিযোগ ভিত্তিহীন বললো ইসি

স্টাফ রিপোর্টার, সিলেট
|  ২৯ জুলাই ২০১৮, ১৪:০৯ | আপডেট : ২৯ জুলাই ২০১৮, ১৫:৩৭
আগামীকাল সোমবার সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে রিটার্নিং কর্মকর্তার কাছে বেশ কিছু অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী। তবে সেসব অভিযোগের কোনো ভিত্তি নেই। 

রোববার দুপুরে নগরীর সোবহানীঘাট এলাকায় নির্বাচন কমিশনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান  রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান।

আলীমুজ্জামান বলেন, বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী নির্বাচনকে কেন্দ্র করে তার এজেন্টদের ভয়ভীতি এবং ভোটকেন্দ্রগুলোতে ভোট ডাকাতির প্রস্তুতিও চলছে বলে অভিযোগ করেছেন। তবে এসবের কোনো সত্যতা পাওয়া যায়নি। 

--------------------------------------------------------
আরও পড়ুন : জরিপ হিসাবে তিন সিটিতেই জিতবে নৌকা: জয়
--------------------------------------------------------

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। ভোটের পরিবেশ শান্ত রয়েছে। আশা করছি এই নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন থাকবে না।

তিনি জানান, নির্বাচনকে ঘিরে নগরীতে তিন হাজার ৫০০ পুলিশ, দুই হাজার ৪০০ আনসার, ৩২০ জন র‌্যাব এবং ১৬ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনী এলাকায় ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। 

সিলেট নির্বাচনে মোট তিন লাখ ২১ হাজার ৭৩২ জন ভোট দিবেন। এর মধ্যে ৭১ হাজার ৪৪৪ জন পুরুষ এবং এক লাখ ৫০ হাজার ২৮৮ জন নারী ভোটার। 

১৩৪টি কেন্দ্রে ভোটকক্ষের সংখ্যা রয়েছে ৯২৬টি। এসব কেন্দ্রের মধ্যে নির্বাচন ৮০টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে।

আরও পড়ুন : 

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়