• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

লাখ লাখ টন কয়লা ব্রিফকেসে করে নিয়ে যাবার মতো জিনিস না: মোশাররফ

অনলাইন ডেস্ক
|  ২৮ জুলাই ২০১৮, ১৭:৫৮ | আপডেট : ২৮ জুলাই ২০১৮, ১৮:১৭
লাখ লাখ টন কয়লা উধাও হয়ে গেলো। এটা তো একটা ব্রিফকেসে করে নিয়ে যাওয়ার মতো কোনো জিনিস না। প্রধানমন্ত্রী এই মন্ত্রণালয়ের মন্ত্রী। তিনি ও প্রতিমন্ত্রী কেউ এ বিষয়ে কোনো কথা বলছেন না। এর মানে হলো তাদের মধ্যে কোনো চেইন অব কমান্ড নেই। 

বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (২৮ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ-ভাসানী) আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। 

ড. মোশাররফ বলেন, প্রশাসন ও পুলিশকে ব্যবহার করে তিন সিটি নির্বাচনে আওয়ামী লীগ জয় নিতে চায়। এরই মধ্যে প্রশাসনের ব্যবহারে সেটা স্পষ্ট হয়েছে। তিন সিটিতে ওয়ারেন্ট ছাড়া বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার করার ক্ষেত্রে আদালত ও ইসির নিষেধাজ্ঞা থাকলেও গ্রেফতার চলছে।

পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করে অন্য জেলায় গ্রেফতার দেখাচ্ছে। সেখানে ইসি ও উচ্চ আদালতের কথা মানছে না। তিনি বলেন, সিটি নির্বাচনে কেন্দ্রে আমাদের কোনো এজেন্ট যেতে পারবে না। গেলেও তাদের গলাধাক্কা দিয়ে বের করে দেওয়া হবে। 

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘অধ্যাপক আকমলকে নয়, ঢাবি শিক্ষক সমিতিকেই ক্ষমা চাইতে হবে’
--------------------------------------------------------

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, যখন অংশগ্রহণমূলক নির্বাচন হয় তখন সুষ্ঠু নির্বাচনের প্রয়োজন হয়। আমাদের সুশীল সমাজ, প্রতিবেশী রাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নসহ সবাই চায় একটি অংশগ্রহণমূলক নির্বাচন। এই অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে হলে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

কারণ খালেদা জিয়া ও ২০ দলের অংশগ্রহণ ছাড়া বাংলাদেশে কোনো অংশগ্রহণমূলক নির্বাচন হতে পারে না। ২০১৪ সালের ৫ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি। সেটা ছিল বয়কটের নির্বাচন। 

আরও পড়ুন:

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়