জাতীয় পার্টি থেকে ইকবাল হোসেন তাপসকে বহিষ্কার

প্রকাশ | ২৭ জুলাই ২০১৮, ২৩:৪৩ | আপডেট: ২৮ জুলাই ২০১৮, ০৯:২২

আরটিভি অনলাইন রিপোর্ট

দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে জাতীয় পার্টির সব পদ ও পদবী থেকে ইকবাল হোসেন তাপসকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার দলটির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালীর সই করা এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্দেশ অমান্য করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় অনড় থাকা এবং কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেয়া ও পার্টির শৃঙ্খলাভঙ্গের দায়ে ইকবাল হোসেন তাপসকে জাতীয় পার্টির সকল পদ ও পদবী থেকে বহিষ্কার করা হয়েছে।

আরও বলা হয়েছে, হুসেইন মুহম্মদ এরশাদ গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক ইকবাল হোসেন তাপসের বহিষ্কারাদেশে সই করেছেন এবং ইতোমধ্যে তা কার্যকর হয়েছে।

উল্লেখ্য, আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দেয়ার ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান। বরিশালে দলটির নেতাকর্মীদেরকে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করারও নির্দেশ দেন।

কিন্তু দলের পক্ষ থেকে কোনও নির্দেশনা পাননি দাবি করে জাতীয় পার্টির লাঙল প্রতীকে ভোট চেয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছিলেন ইকবাল হোসেন তাপস।

গতকাল বৃহস্পতিবার তিনি বলেন, আওয়ামী লীগকে সমর্থনের বিষয়টি আমি গণমাধ্যমে দেখেছি।ব্যক্তিগতভাবে আমি এই ধরনের কোনও নির্দেশনা পাইনি।

কে/পি