• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

২০২০ সালের মধ্যে মেট্রোরেলের কাজ শেষ: মন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ জুলাই ২০১৮, ২২:২৫ | আপডেট : ২৭ জুলাই ২০১৮, ২৩:২১
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন- রাজধানী ঢাকায় মেট্রোরেল প্রকল্প এখন দৃশ্যমান বাস্তবতা। অনেক স্থানেই এই রেললাইন স্থাপনার জন্য পিলার বসে গেছে। কোথাও কোথাও কাজ আরও বেশি এগিয়ে। শিগগিরই নগরবাসী এর আরও বাস্তব রূপ দেখতে পাবেন।

শুক্রবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে মেট্রোরেল প্রকল্পের কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, মেট্রোরেল প্রকল্পের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রাথমিক পর্যায়ের কাজ ২০২৪ সালে শেষ হওয়ার কথা থাকলেও তা শেষ হবে ২০১৯ সালের ডিসেম্বরে। এছাড়াও আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ের কাজ শেষ হবে ২০২০ সালের মধ্যে।

নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আনুষ্ঠানিক সংলাপের প্রয়োজন নেই মন্তব্য করে তি‌নি ব‌লেন-‘নির্বাচনে তফসিল ঘোষণার বাকি আর মাত্র পৌনে তিন মাস। এর মধ্যে আনুষ্ঠানিক সংলাপের কোনও প্রয়োজন নেই। সব কিছুই কি আনুষ্ঠানিক হতে হবে। চোখে দেখাদেখি না হোক, টেলিফোনে তো অনানুষ্ঠানিক কথাবার্তা হতে পারে। এতে করে নিজেদের দূরত্ব কমে যায়। টেলিফোনে কথা বললে সমস্যা কোথায়।’

জোট সম্প্রসারিত হবে কিনা এ বিষয়ে জানতে চাইলে কাদের বলেন-‘এটা মেরুকরণের বিষয়। নির্বাচন এলে পোলারাইজেশন হবে। দেশে অ্যালায়েন্স পলিটিক্স তো আছে। অনেকে জোটে আসতে চাইছে। একারণে তা বাড়তেও পারে। অনেকে আবার আলাদা জোট গঠন করছে। শেষপর্যন্ত এটা কোথায় গিয়ে দাঁড়ায় তা এখনই বলা যাচ্ছে না।’

এ সময় তিনি মেট্রোরেল প্রকল্পের কাজের অগ্রগতি দেখেন এবং কাজে নিয়োজিত জাপানি প্রকৌশলী ও সংশ্লিষ্টদের কাছে প্রকল্পের খোঁজ খবর নেন।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়