নির্বাচনে সঠিকভাবে দায়িত্ব পালন করতে ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ

প্রকাশ | ২৬ জুলাই ২০১৮, ১৭:০৩ | আপডেট: ২৬ জুলাই ২০১৮, ১৭:২৯

আরটিভি অনলাইন রিপোর্ট

আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য জেলা প্রশাসকদের (ডিসি) সঠিক সময়ে সঠিকভাবে দায়িত্ব পালন করতে বলা হয়েছে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (২৬ জুলাই) ডিসি সম্মেলনে জেলা প্রশাসকদের সঙ্গে এক অধিবেশন শেষে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কামাল বলেন, আমি ডিসিদের বলেছি, সুষ্ঠু নির্বাচন পরিচালনা করার জন্য তারা তাদের দায়িত্ব যেন সঠিক সময়ে সঠিকভাবে পালন করেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিসিদের বলেছি, নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করলে নিরাপত্তা বাহিনীর প্রয়োজন আছে। ওই সময়ে নিরাপত্তা দেয়ার জন্য নিরাপত্তা বাহিনীও প্রস্তুত রয়েছে। বিশৃঙ্খলা এড়িয়ে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে যে ধরনের লজিস্টিক সাপোর্ট দরকার, তা তারা দেবে।

জেলা প্রশাসকদের মোবাইল কোর্টের সংখ্যা বাড়াতে বলেছেন জানিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘পাশাপাশি সীমান্ত এলাকায় পাহারা জোরদার করার জন্য বলেছি। স্থল সীমান্তে চার হাজারের বেশি কিলোমিটার পথ এবং উপকূলে সাতশ কিলোমিটারের বেশি কোস্টাল বর্ডার রয়েছে। এসব বর্ডারে সেন্সর স্থাপনের প্রকল্প নেয়া হয়েছে। এ ছাড়া বর্ডার সড়কও নির্মাণ করা হবে।

বিভিন্ন জেলার কারাগারগুলোতে ধারণক্ষমতার বেশি বন্দি রয়েছে বলে ডিসিরা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীকে। তিনি বলেন, ‘ডিসিরা আমাকে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার কথা বলেছেন। সে ক্ষেত্রে মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। এ বিষয়ে আমরা আইনমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে আমরা ব্যবস্থা নেবো।

এসজে/জেএইচ