সংবর্ধনার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী

প্রকাশ | ২১ জুলাই ২০১৮, ১৭:১৫ | আপডেট: ২১ জুলাই ২০১৮, ২২:১৮

আরটিভি অনলাইন রিপোর্ট

সংবর্ধনা আমার প্রয়োজন নেই। আমি জনগণের সেবক। আমি এই সংবর্ধনা বাংলার মানুষকে উৎসর্গ করলাম। জনগণের জন্য কাজ করতে এসেছি। জনগণ কতটুকু পেল সেটাই আমার কাছে বিবেচ্য বিষয়। এর বাইরে আমার আর কোনও চাওয়া-পাওয়া নেই।

বললেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনায় তিনি এ কথা বলেন। 

শেখ হাসিনা বলেন, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ করতে চাই। দেশকে তিনি যে জায়গায় নিয়ে যেতে চেয়েছিলেন, সেখানে নিতে চাই। দেশের মানুষকে উন্নত জীবন দিতে চাই। 

তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, বাংলার মানুষ যেন অন্ন পায়, বস্ত্র পায়, বাসস্থান ও শিক্ষা পায়- সেটাই আমার স্বপ্ন। সেই স্বপ্ন পূরণ করাই আমার লক্ষ্য।

সরকারের বিভিন্ন অর্জনে অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দিচ্ছে আওয়ামী লীগ। আজ বিকেল সাড়ে তিনটার সময় তিনি মঞ্চে উপস্থিত হন। এসময় স্লোগানে স্লোগানে তাকে স্বাগত জানান দলটির নেতাকর্মী ও সমর্থকরা।

এদিন অনুষ্ঠানে যোগ দিতে দুপুর থেকে বৃষ্টি উপেক্ষা করে জড়ো হতে থাকে ক্ষমতাসীন দলটির নেতাকর্মী ও সমর্থকরা। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন। শেখ হাসিনা আসন নেয়ার পর সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। প্রথমেই গান গেয়ে শোনান কণ্ঠশিল্পী ও সংসদ সদস্য মমতাজ।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করা,মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, ভারতের আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন, অস্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন, চ্যাম্পিয়ন অব দ্য আর্থসহ বেশকিছু আন্তর্জাতিক পুরস্কার পাওয়া এবং দেশের উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতার জন্য শেখ হাসিনাকে এই গণসংবর্ধণা দেয়া হচ্ছে।

এসজে/এসআর