• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

প্রধানমন্ত্রীকে কেন সংবর্ধনা দিচ্ছে আওয়ামী লীগ?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ জুলাই ২০১৮, ১৫:০৩ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ১৬:১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ শনিবার বিকেলে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সংবর্ধনা দেয়া হবে। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করা,মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, ভারতের আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন, অষ্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন, চ্যাম্পিয়ন অব দ্য আর্থসহ বেশ কিছু আন্তর্জাতিক পুরস্কার পাওয়া এবং দেশের উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধণা দিচ্ছে আওয়ামী লীগ।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, 'আজকে রাজনীতিতে শেখ হাসিনার নেতৃত্বে আমরা ক্ষমতায় এসে উন্নয়ন করতে পেরেছি, অর্জন করতে পেরেছি, যা দেশে-বিদেশে সমাদৃত হচ্ছে, প্রশংসিত হচ্ছে। সে কারণে এ সংবর্ধনা কৃতজ্ঞ জাতির পক্ষ থেকে আমরা স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী জাতির জনকের কন্যাকে দিচ্ছি। আর লোক সমাগমের বিষয়টা আপনাদের ক্যমেরাই বলে দেবে।

দলটির নেতাকর্মীদের পাশাপাশি সঙ্গীতশিল্পী, অভিনয়শিল্পী ও চিত্রশিল্পীদের নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিয়েছে দলটি।  সোহরাওয়ার্দী উদ্যানে সংবর্ধনাস্থলে শেখ হাসিনার শৈশব থেকে শুরু করে এখন পর্যন্ত জীবনের নানা পর্যায়ের চিত্র এঁকে প্রদর্শন করা হবে।  চিত্রপ্রদর্শনীতে প্রধানমন্ত্রীর অর্জন ও সফলতার গল্পও থাকবে। বিকেল ৩টায় সংবর্ধনা মঞ্চে পৌঁছার আগে দেশের উন্নয়ন ও সফলতার গল্প নিয়ে সঙ্গীতশিল্পী ও অভিনয়শিল্পীরা কোরিওগ্রাফি করবেন। এ ছাড়া সংবর্ধনাস্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা বই এবং তাদের দুজনকে নিয়ে লেখা কিংবা সম্পাদিত বইও প্রদর্শিত হবে।

সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশ এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ সরকারের উন্নয়ন ও অর্জনের তথ্যসংবলিত পোস্টার, ফেস্টুন ও ব্যানার শোভা পাবে। ঢাকা এবং ঢাকার পাশ্ববর্তী এলাকার নেতাকর্মীদের উপস্থিতিতে হবে বিরাট জমায়েত।

প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী আরটিভি অনলাইনকে বলেন, সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। পুরো নগরবাসীর সঙ্গে আমরাও অধীর আগ্রহে অপেক্ষা করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনেক দিয়েছেন। বিনিময়ে কিছুই তিনি প্রত্যাশা করেন না। নগরবাসী এদিন কৃতজ্ঞতাস্বরূপ প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিবে। 

তিনি বলেন, আমরা চাই, এদিন যেন সুশৃঙ্খলভাবে, যান চলাচল ব্যাহত না করে, পুরো রাজধানীই প্রধানমন্ত্রীর সংবর্ধনাস্থলে পরিণত হয়। আমাদের প্রত্যাশা শিল্পী, রাজনীতিক, বুদ্ধিজীবী তথা সব শ্রেণিপেশার মানুষের অংশগ্রহণে এটি হবে শিল্পীত সংবর্ধনা।'

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়