• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

সেলিমের নেতৃত্বে ৮ দলের নতুন বাম জোট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ জুলাই ২০১৮, ১৫:৫০ | আপডেট : ১৮ জুলাই ২০১৮, ১৬:০৬
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের নেতৃত্বে আত্মপ্রকাশ করেছে নতুন বাম গণতান্ত্রিক জোট। এ জোটে সিপিবি-বাসদ এবং গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ে মোট ৮ টি রাজনৈতিক দল সক্রিয় থাকবে।  

বুধবার (১৮ জুলাই) মুক্তি ভবনে সংবাদ সম্মেলনে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ অনুষ্ঠানে জোটের সদস্য ও সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নিরপেক্ষ নির্বাচন হতে পারেনা। এই সরকারকে আর কোনো প্রহসনের নির্বাচন করতে দেওয়া হবেনা। প্রয়োজনে আইন পরিবর্তন করে নির্বাচন কমিশনে সংস্কার আনাতে বাধ্য করা হবে। আমাদের জোট ভোট সর্বস্ব জোট না, আমরা প্রয়োজনে ভোটে যাবো, প্রয়োজনে ভোট বয়কট করবো। 

--------------------------------------------------------
আরও পড়ুন : লক্ষ্যে না পৌঁছানো পর্যন্ত খালেদাকে কারারুদ্ধ রাখতে চায় সরকার: ফখরুল
--------------------------------------------------------

তিনি আরও বলেন, আমরা দেশকে বাঁচাতে চাই। আমরা যে সরকার গঠন করবো তা কেমন হবে, সেইগুলো পরে জানানো হবে। আপাতত এই সরকারের হাত থেকে দেশকে বাঁচাতে চাই। আপাতত একটা কথা বলতে চাই, আমরা ক্ষমতার ভাগ বাটোয়ারার জন্য জোট করছি না। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমুখ।

আট দলের এই বামপন্থি জোটে রয়েছে: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কাস পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী),  গণ সংহতি আন্দোলন,  বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন দল।

আরও পড়ুন :

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়