• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ ব্যাংকের ভল্টে কীভাবে ২২ ক্যারটের সোনা ১৮ ক্যারট হলো: মোশাররফ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জুলাই ২০১৮, ১৭:৪২

বাংলাদেশ ব্যাংকের ভল্টে ভৌতিক ঘটনা ঘটছে। সোনার চাকতি এখন ভুতুড়েভাবে মিশ্র ধাতুতে পরিণত হচ্ছে। ২২ ক্যারেটের স্বর্ণ ১৮ ক্যারেটে পরিণত হয়েছে। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

মোশাররফ বলেন, আজকের পত্রপত্রিকা দেখেন, বাংলাদেশ ব্যাংকের ভল্টে ৯৬৩ কেজি স্বর্ণ রাখা ছিল কিন্তু সেটি ২২ ক্যারেটের স্বর্ণের জায়গায় ১৮ ক্যারেটের স্বর্ণে পরিণত হয়েছে। জমা রাখা হয়েছিল সোনার চাকতি, তা হয়ে গেছে মিশ্র ধাতু। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এক অনুসন্ধান প্রতিবেদনে এ ভয়ঙ্কর অনিয়মের তথ্য উঠে এসেছে। বাংলাদেশ ব্যাংকের ভল্টে রক্ষিত ৯৬৩ কেজি স্বর্ণ পরীক্ষা করে বেশির ভাগের ক্ষেত্রে এ অনিয়ম পেয়েছে।

খন্দকার মোশাররফ বলেন, নির্বাচন কমিশন গঠনের সময় লোক দেখানো আলোচনা করে তারা তাদের পরীক্ষিত লোকদের এখানে স্থান করে দিয়েছে। বিশেষ করে প্রধান নির্বাচন কমিশনার জনতার মঞ্চের নেতৃত্ব দিয়েছেন। অর্থাৎ আওয়ামী লীগের একজন নেতাকে প্রধান নির্বাচন কমিশনার বানানো হয়েছে।

তিনি বলেন, এ নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু ও স্বাভাবিক নির্বাচন হবে, কেউ তা বিশ্বাস করে না। তাদের দ্বারা জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে, এমনটি আশা করাও যায় না। সরকার একটি পাতানো ও সাজানো নির্বাচন করে আবারও স্বৈরতান্ত্রিক সরকার গঠন করতে চায়। শেখ হাসিনার অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুষ্টিয়ায় ইসলামী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা চুরি
জনতা ব্যাংকের ভল্ট থেকে উধাও ৫ কোটি টাকা, গ্রেপ্তার ৩
X
Fresh