• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিচারবহির্ভূত কোনও হত্যা আমরা করি না : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জুলাই ২০১৮, ১৪:০৯

দেশে কোনও গুম হচ্ছে না। যেগুলোকে আপনারা গুম বলছেন, সেগুলো আসলে গুম না। আমরা কিন্তু তাদের ধরে সামনে এনেছি। বিচারবহির্ভূত কোনও হত্যা আমরা করি না। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ মঙ্গলবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ প্রেমে ব্যর্থ হয়ে গুম হয়ে যান, কেউ ব্যবসায় ব্যর্থ হয়ে গুম হয়ে যান। আবার দুইজনের মন মিল হয়ে গেলে এক হয়ে যান। এসব লোকজনকে আমরা কোথায় পাবো? তারপর আমরা সেই ব্যবস্থা নিচ্ছি। আমাদের জানা মতে বেশিরভাগ গুমই এরকম।

তিনি আরও বলেন, দেশে বিচার বহির্ভুত কোনো হত্যাকাণ্ড ও গুমের ঘটনা ঘটছে না।

তিনি বলেন, খালেদা জিয়ার নতুন কোনো রোগ ধরা পড়েনি। সরকারের পক্ষ থেকে তার পর্যাপ্ত চিকিৎসা সেবার ব্যবস্থা করা হচ্ছে।

বন্দুকযুদ্ধে টেকনাফের নিহত কাউন্সিলর একরামুলের যে কথোপকথন প্রকাশ হয়েছে সে প্রসঙ্গে মন্ত্রী বলেন, সেটা আমাদের তদন্তে আছে। আমি যতটুকু জানি আপনারাও ততটুকু জানেন। তদন্ত হচ্ছে যেই এটার সঙ্গে জড়িত আছে তার বিরুদ্ধে ব্যবস্থা আমরা নেব। আমাদের প্রধানমন্ত্রীর নির্দেশনা এইটুকু যে অন্যায় করবে তার বিচার হবে। সবার জন্য আইন সমান।

ডিআইজি মিজানের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, ডিআইজি মিজানের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর সঙ্গে সঙ্গে সাসপেন্ড করা হয়েছে। তদন্ত যাতে নির্ভুল হয় সেই লক্ষ্যে কাজ করছে। আমি এটুকু বলতে পারি তদন্ত রিপোর্ট অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা এবং যদি প্রয়োজন পড়ে বিচারিক ব্যবস্থাও গ্রহণ করা হবে। এখানে আমরা কাউকে ছাড় দিচ্ছি না।

--------------------------------------------------------
আরও পড়ুন : জিয়া চ্যারিটেবল মামলায় খালেদার জামিন ২২ জুলাই পর্যন্ত
--------------------------------------------------------

মাদক নির্মূলে কাউকে ছাড় দেয়া হচ্ছে না দাবি করে মন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। মাদক সম্পূর্ণ নির্মূল না হওয়া পর্যন্ত এই যুদ্ধ চলবে। পুলিশ এমনকি সংসদ সদস্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে। আমরা এমন কিছু করতে চাই না যাতে নিরীহ ব্যক্তি আক্রান্ত হয়। ৫টি গোয়েন্দা সংস্থাকে তাগাদা দিয়ে মাদক ব্যবসায়ীর তালিকা করিয়েছি। যাদের নাম কমন পড়ছে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হচ্ছে।

খালেদা জিয়ার প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়ার নতুন কোনো রোগ ধরা পড়েনি। তার আগে যেসব রোগ ছিল, এখনও সেসব রোগই রয়েছে। সরকারের পক্ষ থেকে তার পর্যাপ্ত চিকিৎসা সেবার ব্যবস্থা করা হচ্ছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশুকে ধর্ষণের পর হত্যা করে লাশ গুম, যুবকের মৃত্যুদণ্ড
রমজানের উপহার নিয়ে গুম হওয়া নেতাদের বাড়িতে বিএনপি
ঢাকার আকাশ গুমোট, যা জানালো আবহাওয়া অফিস
গুম-খুন নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : কাদের
X
Fresh