• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লর্ড কার্লাইলকে কেন বাংলাদেশের ভিসা দেয়া হলো না: মঈন খান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ জুলাই ২০১৮, ১৫:৪৬

লর্ড কার্লাইলকে ভারত ঢুকতে দিল কি দিল না, সেটা নিয়ে আমার কথা নেই। কিন্তু আমার কথা তাঁকে কেন বাংলাদেশের ভিসা দেওয়া হলো না? তাঁকে তো খালেদা জিয়ার আইনজীবী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত আলোচনা সভায় মঈন এসব কথা বলেন।

বিএনপি নেতা বলেন, লর্ড কার্লাইল কেন ভারতের ভিসা নেবেন? তাঁকে কেন বাংলাদেশে আসতে দেওয়া হলো না? আমরা তো তাঁকে খালেদা জিয়ার আইনজীবী নিয়োগ দিয়েছি। আওয়ামী লীগ কি নিজেদের ইতিহাস ভুলে গেছে? আগরতলা ষড়যন্ত্র মামলার সময় বিদেশ থেকে আইনজীবী নিয়োগ দেয়নি? তাঁকে তো তখন বাংলাদেশে আসতে বাধা দেওয়া হয়নি!

তিনি বলেন, কেন লর্ড কার্লাইল তো একজন আইনজীবী, তাঁকে কেন বাংলাদেশে আসতে দেওয়া হলো না। তিনি তো আইনজীবী হিসেবে নিয়োগ পেয়েছেন। তাহলে তাঁকে কেন খালেদা জিয়ার পক্ষে আইনি পরামর্শ দেওয়ার সুযোগ দেওয়া হয়নি? কেন তাঁকে বাংলাদেশের ভিসা দেওয়া হয়নি?

মঈন খান আরো বলেন, দেশের প্রত্যেক মানুষের গণতান্ত্রিক, আইনি সুবিধা পাওয়ার সুযোগ আছে। কিন্তু খালেদা জিয়াকে সেটি দেওয়া হচ্ছে না। তাঁর জন্য নিয়োগ দেওয়া আইনজীবীকেও আসতে দেওয়া হচ্ছে না।

বিএনপির এই নেতা বলেন, সরকার চায় খালেদা জিয়াকে কারাগারে রেখে আবারও ২০০৮ সালের মতো পাতানো নির্বাচনের মাধ্যমে বিএনপিকে গৃহপালিত বিরোধী দল বানাতে। কিন্তু সরকারের সেই প্রচেষ্টা কখনো সফল হবে না।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ : মঈন খান
‘রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে সরকার ক্ষমতায় থাকতে পারবে না’
‘জুলুম-নির্যাতন করে বিরোধীদল নিশ্চিহ্ন করা যাবে না’
গায়ের জোরে দেশ চালাচ্ছে সরকার, অভিযোগ মঈন খানের
X
Fresh