• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বর্তমান সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জুলাই ২০১৮, ১৬:৫০

বর্তমান সরকার যেখানে গেছেন, সেখানে জনগণের কোনও স্থান নেই। সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে গেছেন। একদিনের জন্য ক্ষমতা ছেড়ে দিয়ে দেখুন কী অবস্থা হয় দেশের। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ৯০র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতাদের আয়োজিত এক সমাবেশে তিনি কথা বলেন।

ফখরুল বলেন, সরকার সম্পূর্ণ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বন্দুক-পিস্তলের ওপর নির্ভর করে হুকুমের বলে রাষ্ট্র পরিচালনা করছে।

আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি বলেন, একটা দিনের জন্য ক্ষমতা ছেড়ে দেন না। ক্ষমতা ছেড়ে দিয়ে দেখুন কী অবস্থা হয় দেশের। আজকে আপনারা যে অবস্থায় দেশটাকে নিয়ে গেছেন, এটাতে কোনোভাবেই আধুনিক রাষ্ট্র নির্মাণের জায়গা নাই। আপনারা একে একে সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার কোনও পরিবেশ নেই। বিশ্ববিদ্যালয়গুলো ছাত্রলীগ দখল করে নিয়েছে।

স্বাস্থ্যসেবা বলতে কিছু নেই মন্তব্য করে ফখরুল বলেন, স্বাস্থ্যসেবার ক্ষেত্রে যে নৈরাজ্য চলছে, আপনারা নিজেরাই দেখছেন পত্রিকায় আসছে। চিকিৎসকরা হাসপাতাল বন্ধ করে দিচ্ছেন। রোগীদের বের করে দিচ্ছেন।

খালেদা জিয়াকে কয়দিন জেলে রাখবেন এমন প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়াকে বেশিদিন জেলে রাখতে পারবেন না। ইতিহাস তা বলে না। ইতিহাস বলে এদেশের মানুষ সবসময় নিপীড়িত নির্যাতিত মানুষের পক্ষে। ইতিহাস বলে এদেশে সব সময় যাকে কারারুদ্ধ করে নির্যাতন করা হয়, তার পক্ষে দাঁড়ায় মানুষ। আপনারা নিশ্চিত দেখবেন, খালেদা জিয়াকে এদেশের মানুষ কারাগার থেকে মুক্ত করে আনবে। কারগার ভেঙেই তাকে নিয়ে আসবে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, এ কমিশনকে কিছু জিজ্ঞেস করলে বলে উল্টো কথা। একজন সচিবকে দিয়ে আপনারা নির্বাচন কমিশন চালান। তিনি হলেন হেলালুদ্দীন সাহেব। আমরা শুনেছি যে, তিনি বিকেল চারটা পর্যন্ত অফিস করেন। এরপর তিনি চলে যান একটি বিশেষ দলের বিশেষ কার্যালয়ে। সেখানে সেই দলের নির্বাচনের পরিকল্পনা তৈরি হয়, যার প্রধান হলেন এইচ টি ইমাম সাহেব।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব খায়রুল কবি খোকনসহ অনেকে উপস্থিত ছিলেন।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচন নিয়ে কথা বলে আর কোনো লাভ নেই’
নির্বাচন ঘিরে সন্ত্রাসই বিএনপি-জামায়াতের জনবিচ্ছিন্নতার প্রমাণ: সজীব ওয়াজেদ
‘বিদেশি শক্তি নির্ভর হয়ে জনবিচ্ছিন্ন বিএনপি’
জনবিচ্ছিন্ন বিএনপি সন্ত্রাসী ও খুনিদের দলে পরিণত হয়েছে : নানক
X
Fresh