• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

অনুমতি মেলেনি, পেছালো বিএনপির সমাবেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ জুলাই ২০১৮, ১৭:০১ | আপডেট : ০৫ জুলাই ২০১৮, ১৭:০৫

ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) অনুমতি না পাওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘সুচিকিৎসা এবং নিঃশর্ত মুক্তির দাবিতে’ ডাকা দলটির বৃহস্পতিবারের প্রতিবাদ সমাবেশ হয়নি। এটা এখন আগামী শনিবারে গড়িয়েছে।

আজ সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন একথা জানান দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আজকের সমাবেশের জন্য ডিএমপির কাছে অনুমতি চাওয়া হয়। কিন্তু বিভিন্ন কারণ দেখিয়ে সমাবেশ করার অনুমতি দেয়া হয়নি। তাই শনিবার দুপুর দুইটায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।
--------------------------------------------------------
আরও পড়ুন : ‘ঢাবিতে কী হইছে জানি না, লীগের আপুরা ডাকছে, তাই আসছি’
--------------------------------------------------------

বিএনপির এই সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, এখনও খালেদা জিয়াকে জামিন দেয়া হয়নি। শেখ হাসিনার নির্দেশে সাজানো মিথ্যা মামলায় তাকে আদালতের মাধ্যমে সাজা দিয়ে কারাগারে বন্দি রাখার পর এখন তার সব জামিনযোগ্য মামলায় বাধা দিচ্ছে সরকার।

তিনি বলেন, আইন, আদালত, বিচার ও প্রশাসনসহ সবকিছু করায়ত্ত করে আওয়ামী লীগ দম্ভে ও গর্বে আত্মস্ফীত হয়ে উঠেছে। আগামী নির্বাচনকে সামনে রেখে খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে নতুন নতুন নীলনকশা তৈরি করছে সরকার।

একই দাবিতে আগামী সোমবার ঢাকাসহ সারাদেশে প্রতীকী অনশন কর্মসূচি পালন করবে বিএনপি। কর্মসূচিটি এদিন সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত চলবে।

এরইমধ্যে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ(আইইবি) এবং গুলিস্তানের ঢাকা মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন কর্মসূচি পালনের অনুমতি চেয়ে বিএনপির পক্ষ থেকে আবেদন করা হয়েছে।

আরও পড়ুন : 

কে/এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়