• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চট্টগ্রামে বিএনপির ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম ব্যুরো

  ০৪ জুলাই ২০১৮, ১৯:১২

চট্টগ্রামে সহিংসতার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ। বুধবার এই তিনটি অভিযোগপত্র চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালতে দাখিল করে নগর পুলিশের প্রসিকিউশন শাখা।

আদালত অভিযোগপত্রগুলো নথিভুক্ত করে নির্ধারিত তারিখে তা উপস্থাপনের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

২০১৫ সালের ৫ জানুয়ারির নির্বাচন ঘিরে নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবন এলাকায় বেশ কয়েকটি সহিংসতার ঘটনা ঘটে। প্রায় সাড়ে তিন বছর তদন্তের পর এসব মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেছে কোতোয়ালি থানা পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন আরটিভি অনলাইনকে বলেন, তিন বছরেরও বেশি সময় তদন্তের পর পর্যাপ্ত তথ্যপ্রমাণসহ তিনটি অভিযোগপত্র দাখিল করেছি। এই ঘটনায় বিস্ফোরক আইনের ৩ ও ৪ ধারায়, একটি সন্ত্রাসবিরোধী আইনে এবং আরেকটি ধারায় আদালতে চার্জশিট দেয়া হয়ছে।

এসব অভিযোগপত্রের প্রত্যেকটিতে ৪৫৩ জন করে আসামি করা হয়েছে। এর মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, জামায়াত নেতা শাহজাহান চৌধরীসহ বেশিরভাগই বিএনপি জামায়াতের শীর্ষ নেতাকর্মী বলে পুলিশ সূত্রে জানা গেছে।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
আমীর খসরুসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন
জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া উচিত বিএনপির : কাদের 
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
X
Fresh