• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তি না চেয়ে খালেদা জিয়ার রিভিউ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জুন ২০১৮, ১৫:২৫

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করা সংক্রান্ত আপিল বিভাগের আদেশের বিরুদ্ধে রিভিউ আবেদন করা হয়েছে। গতকাল মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ রিভিউ আবেদন করা হয়।

খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার কায়সার কামাল আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বেগম খালেদা জিয়ার দণ্ডের বিরুদ্ধে করা আপিল শুনানির প্রস্তুতির জন্য আমাদের সময় দরকার। তাই ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তি করার বিষয়টি বিবেচনার জন্য রিভিউ করা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: কাজের মাধ্যমে জবাব দিব: জাহাঙ্গীর আলম
--------------------------------------------------------

খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমরা রিভিউর আবেদনটি করেছি। শুনানি হোক তার পরে বোঝা যাবে আপিল বিভাগ আমাদের আবেদনটি মঞ্জুর করেন কিনা। আপিল বিভাগ বিষয়টি বিবেচনা করলে আশা করি হাইকোর্ট আপিল বিভাগের আদেশ পালনে বাধ্য থাকবেন।

গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে খালেদা জিয়াকে বিচারিক আদালতের ৫ বছরের সাজার বিরুদ্ধে হাইকোর্টে যে আপিল দায়ের করেছিলেন তা ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার জন্য নির্দেশ দেয়া হয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা দেয়ার পর গত ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
উপজেলা নির্বাচনে আপিল নিষ্পত্তি করবেন ডিসিরা
X
Fresh