• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

গাজীপুর সিটিতে এগিয়ে আওয়ামী লীগ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ জুন ২০১৮, ২০:২৩ | আপডেট : ২৬ জুন ২০১৮, ২০:২৯
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রায় এক চতুর্থাংশ কেন্দ্রে বিএনপির সঙ্গে আওয়ামী লীগের ভোটের ব্যবধান ৬০ হাজার ছাড়িয়েছে। নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ২০ হাজার ৯৫৫ ভোট পেয়ে এগিয়ে আছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫৩ হাজার ৬৬ ভোট।  

------------------------------------------------------------------------------------
------------------------------------------------------------------------------------
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট কেন্দ্র ৪২৫টি। এর মধ্যে বেসরকারিভাবে ১০৩টি কেন্দ্রর ফলাফল থেকে এ তথ্য পাওয়া যায়। রিটার্নিং কর্মকর্তার ফল ঘোষণার আগেই বিভিন্ন উৎস থেকে এ ফল পাওয়া যায়। মঙ্গলবার সকাল ৮টা থেকে এ নির্বাচন শুরু হয়ে চলে টানা বিকেল ৪টা পর্যন্ত।

এছাড়া নির্বাচনে দুই ইভিএম কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের নৌকা পান ১২৬৫ এবং বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের ধানের শীষে ভোট পান ৫০৮। 
কেন্দ্র দুটি হলো- বিলাসমনি বালক উচ্চবিদ্যালয় উত্তর পাশের এক নম্বর ভবন, (১৯১ নম্বর, পুরুষ কেন্দ্র) ও রানী বিলাসমনি বালক উচ্চবিদ্যালয় দুই নম্বর ভবন (১৯২ নম্বর মহিলা কেন্দ্র)।

তবে জোর করে ব্যালটে সিল মেরে বাক্সে ভরার চেষ্টা ও অনিয়মের ঘটনায় নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হয়েছে বলে নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন।

নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, নির্বাচনে ২৯ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। 

এছাড়া পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসার সমন্বয়ে ৫৭টি ওয়ার্ডে ৫৮টি মোবাইল ফোর্স, ২০টি স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে।

নির্বাচনের আগে ও পরে চার দিন ৫৭টি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। আরও ১০ জন অতিরিক্ত হিসেবে সর্বমোট ৬৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন রয়েছেন। 
এ নির্বাচনে ৪২৫টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। মোট সাত মেয়র প্রার্থীর পাশাপাশি ২৫৪ জন সাধারণ কাউন্সিলর ও ৮৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

আরও পড়ুন:
আমরা কথা দিয়েছিলাম, রেখেছি: কাদের
নির্বাচন কমিশনকে ‘ধন্যবাদ’ জানালো বিএনপি

 

 

 

এমসি/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়