নির্বাচনে ‘ষড়যন্ত্র’র অভিযোগে বিএনপি নেতা মিজান গ্রেপ্তার (অডিও)

প্রকাশ | ২৬ জুন ২০১৮, ১৮:৫১ | আপডেট: ২৬ জুন ২০১৮, ১৯:৪১

আরটিভি অনলাইন রিপোর্ট

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র’র অভিযোগে বিএনপির কেন্দ্রীয় নেতা, অবসরপ্রাপ্ত মেজর মিজানুর রহমান মিজানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, ‘তার কথোপকথনের একটি রেকর্ড পাওয়া গেছে। সেটি যাচাই করে তার ভয়েস আমরা নিশ্চিত হয়েছি। এ কারণেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

---------------------------------------------------------------------
---------------------------------------------------------------------

নির্বাচনের আগেরদিন গতকাল সোমবার রাতে এক ব্যক্তির সঙ্গে মিজানের কথিত টেলিফোন আলাপের দুটি অডিও ক্লিপ ইন্টারনেটে ছড়ানোর পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ মধ্যরাতে গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে।

ইউটিউবে আসা একটি অডিওতে গাজীপুরের ভোট নিয়ে দুইজনকে কথা বলতে শোনা যায়, যাদের একজন বিএনপি নেতা মেজর (অব.) মিজান বলে দাবি করা হয়েছে ক্যাপশনে। সেখানে তাকে গাজীপুরের স্থানীয় এক ব্যক্তির সঙ্গে কথা বলতে শোনা যায়।

নির্বাচনের দিন গাজীপুরের কাশিমপুর ইউনিয়নের তিন ভোটকেন্দ্রে ‘আওয়ামী লীগের ব্যাজ ও নৌকার ব্যানার’ নিয়ে ঘুরতে পারবে এরকম তিনজন ছেলে ‘ম্যানেজ’ করতে বলেন তিনি; যারা ‘প্রয়োজনে আওয়ামী লীগ করে’ কিন্তু ‘মনে মনে বিএনপি’। সেজন্য টাকা পয়সা ও ভোটের দিন ‘যন্ত্রপাতি’ দেয়া হবে বলেও আশ্বাস দেয়া হয়। অন্য অডিওতে লোক ভাড়া করা আর বাসা ভাড়া নেয়ার অগ্রগতি নিয়ে আলোচনা করতে শোনা যায়।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মিজানের গ্রেপ্তারের নিন্দা জানালেও ওই অডিও নিয়ে কোনও কথা বলেননি।

এ ব্যাপারে উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন- মিজানুর রহমান মিজানকে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে রাখা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

 

 

আরও পড়ুন:

গাজীপুর সি‌টিতে ভোটার‌দের সঙ্গে প্রতারণা ক‌রে‌ছেন ইসি: রিজভী

ইভিএমে নৌকা এগিয়ে

 

 

 

 

পি