• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ইভিএমে নৌকা এগিয়ে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ জুন ২০১৮, ১৮:০৪ | আপডেট : ২৬ জুন ২০১৮, ১৮:১৭
ইভিএমের দুই কেন্দ্রে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে ১২৬৭ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫১১ ভোট।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট কেন্দ্র ৪২৫টি। কেন্দ্রের মধ্যে ছয়টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ২টি কেন্দ্রর ফলাফল পাওয়া গেছে। 

বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টায় ভোট দেয়া শেষে শুরু হয়েছে গণনা।

এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। মোট সাত মেয়র প্রার্থীর পাশাপাশি ২৫৪ জন সাধারণ কাউন্সিলর ও ৮৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিন সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পরে সাতটি কেন্দ্রের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হলো, ভোগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্র নম্বর ৯৮), খৈতল মনসুর আলী আদর্শ বিদ্যালয়ের নারী ও পুরুষ কেন্দ্র (কেন্দ্র নম্বর ৩৭২, ৩৭৩), হাজী পেয়ার আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্র নম্বর ৩৮১) ও জাহান পাবলিক স্কুল (কেন্দ্র নম্বর ৩৪২)।

গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল জানান, বিশৃঙ্খলা ও অনিয়মের অভিযোগে এসব কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে এখন পর্যন্ত দুশতাধিক ভোটকেন্দ্রে অনিয়ম হয়েছে। রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

তবে আওয়ামী লীগ বলছে, বিএন‌পি সাংগঠনিক দুর্বলতার কার‌ণে সুষ্ঠু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে। এদিন (মঙ্গলবার) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এ দা‌বি ক‌রেন।

নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, নির্বাচনে ২৯ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। নির্বাচনের সার্বিক নিরাপত্তার জন্য বিজিবি, র‌্যাব, পুলিশ, এবিবিএন, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১১ হাজার সদস্য মোতায়েন রয়েছে।

নগরীর ৫৭টি ওয়ার্ডে পুলিশ ও আনসারের সমন্বয়ে ৫৭টি স্ট্রাইকিং ফোর্স, সংরক্ষিত আসনে ২০টি স্ট্রাইকিং ফোর্স রয়েছে। এছাড়া ৫৭টি ওয়ার্ডে ৫৭টি এবং অতিরিক্ত একটিসহ মোট ৫৮টি টিম মোতায়েন রয়েছে।

 

আরও পড়ুন:

নৌকা ১২৬৭, ধানের শীষ ৫১১

গাজীপুর সি‌টিতে ভোটার‌দের সঙ্গে প্রতারণা ক‌রে‌ছেন ইসি: রিজভী

বিএনপি দুই কারণে বিভিন্ন কেন্দ্রে এজেন্ট দেয়নি: নানক

 

 

এমসি/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়