বিএনপির অভিযোগ অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি: রিটার্নিং কর্মকর্তা

প্রকাশ | ২৬ জুন ২০১৮, ১৩:৩২ | আপডেট: ২৬ জুন ২০১৮, ১৩:৪০

আরটিভি অনলাইন রিপোর্ট

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগের ভিত্তিতে আমরা ব্যবস্থা নিচ্ছি। বলে জানিয়েছেন রিটানিং কর্মকর্তা রকিবউদ্দিন মণ্ডল। তিনি বলেন, বিএনপি আমাদের কাছে বেশকিছু অভিযোগ করেছে। সেসব অভিযোগের প্রেক্ষিতে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দিন মণ্ডল সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

এর আগে বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার অভিযোগ করে বলেন, জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী আমি। শেষ পর্যন্ত লড়ে যাব। কিন্তু রিটার্নিং কর্মকর্তাকে কমপ্লেইন করার জন্য পাচ্ছি না। নির্বাচন কমিশনকে জানিয়েছি, কিন্তু কোনো কাজ হচ্ছে না। নির্বাচনে ১০ কেন্দ্রে বিএনপির এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। পোলিং এজেন্টদের গ্রেপ্তার করা হয়েছে।

বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার অভিযোগের ভিত্তিতেই রিটানিং কর্মকর্তা রকিবউদ্দিন মণ্ডল এসব কথা বলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: সিইসির সঙ্গে বৈঠকে বিএনপি
--------------------------------------------------------

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।  মঙ্গলবার সকাল ৮টা থেকে এ নির্বাচন শুরু হয়ে চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, নির্বাচনে ২৯ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। নির্বাচনের সার্বিক নিরাপত্তার জন্য বিজিবি, র‌্যাব, পুলিশ, এবিবিএন, আনসারসহ আইনশৃংখলা বাহিনীর প্রায় ১১ হাজার সদস্য মোতায়েন রয়েছে।

নগরীর ৫৭টি ওয়ার্ডে পুলিশ ও আনসারের সমন্বয়ে ৫৭টি স্ট্রাইকিং ফোর্স, সংরক্ষিত আসনে ২০টি স্ট্রাইকিং ফোর্স রয়েছে। এছাড়া ৫৭টি ওয়ার্ডে ৫৭টি এবং অতিরিক্ত একটিসহ মোট ৫৮টি টিম মোতায়েন রয়েছে।

প্রতি দুইটি ওয়ার্ডে এক প্লাটুন করে মোট ২৯ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। এদের মধ্যে ৭ প্লাটুন কোনাবাড়ি ও কাশিমপুর এলাকায়, ১০ প্লাটুন টঙ্গী এলাকায় এবং ১২ প্লাটুন জয়দেবপুর, বাসন চান্দনা চৌরাস্তা ও কাউলতিয়া এলাকায় দায়িত্ব পালন করছে।

এছাড়া পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ান আনসার সমন্বয়ে ৫৭টি ওয়ার্ডে ৫৮টি মোবাইল ফোর্স, ২০টি স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে।

নির্বাচনের আগে ও পরে চার দিন ৫৭টি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। আরো ১০ জন অতিরিক্ত হিসেবে সর্বমোট ৬৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন রয়েছেন।

আরও পড়ুন: 

এসজে