• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রাসিক নির্বাচনে বুলবুলের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

রাজশাহী প্রতিনিধি

  ২৫ জুন ২০১৮, ১৬:৩৫

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে নির্বাচন কমিশনের মনোনয়নপত্র তুলেছেন বিএনপির প্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

সোমবার দুপুর ২টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় গিয়ে বুলবুলের পক্ষে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট কামরুল মনির মনোনয়নপত্র তোলেন। এ সময় বিএনপিপন্থী কয়েকজন আইনজীবীও উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল রোববার বিকেলে আওয়ামী লীগের প্রার্থী ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে তার মনোনয়নপত্র তোলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী। এ নিয়ে রাসিক নির্বাচনে মেয়র পদে এ পর্যন্ত কেবল দুই নেতাই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে তারা কেউই জমা দেননি। ২৮ জুন পর্যন্ত মনোনয়ন সংগ্রহ ও জমা দেয়া যাবে।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাওয়া রাসিক নির্বাচনে দলের মনোনয়ন পেতে লিটনই একমাত্র ব্যক্তি হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন। দলের রাজশাহী মহানগরের সভাপতি লিটনকে আওয়ামী লীগ নৌকা প্রতীক নিশ্চিত করেছে।

এছাড়া মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলও রাজশাহী থেকে একমাত্র ব্যক্তি হিসেবে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন। তার দলও তাকে ধানের শীষ প্রতীক দিয়েছে।

গত ১৩ জুন থেকে রাসিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সেদিন থেকেই ছুটির দিনসহ প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ ও ২ জুলাই; প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই। প্রতীক বরাদ্দ করা হবে ১০ জুলাই। আগামী ৩০ জুলাই ভোটগ্রহণ হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে ৫ ইউপিতে মনোনয়নপত্র জমা দিলেন ৩৫২ জন
২২ ইউপিতে নির্বাচন ২৮ এপ্রিল
বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন যে ৫০ নারী
সংরক্ষিত নারী আসনে জাপার প্রার্থীদের মনোনয়নপত্র জমা
X
Fresh