বৃষ্টি-কাদাতেও জমজমাট শেষ মুহূর্তের প্রচারণা

প্রকাশ | ২৩ জুন ২০১৮, ১৬:৩৯ | আপডেট: ২৩ জুন ২০১৮, ১৬:৪৯

আরটিভি অনলাইন রিপোর্ট

শনিবারের (২৩ জুন) ভোর থেকেই গাজীপুর ঝুড়ে বৃষ্টি। তাতে নগর জুড়ে কাদা। তবে সেসব উপেক্ষা করেই ভোটারদের কাছে ঘুরছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপির দলীয় প্রার্থী হাসান উদ্দিন সরকার। 

বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার সকালেই ৫৪ নম্বর ওয়ার্ডের হায়দাবাদ এলাকায় প্রচারণা চালান। আর ৫১ নম্বর ওয়ার্ডের খরতৈলে প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম। 

এ সময় জাহাঙ্গীর আলম বলেন, ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে আমাকে একবারের জন্য সুযোগ দিবেন। আমি আপনাদের পাশে থাকবো। বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেন, গ্রেফতার আতঙ্ক তৈরি করে ধানের শীষের জোয়ার ঠেকানো যাবে না। 

--------------------------------------------------------
আরও পড়ুন : গাজীপুর নির্বাচন সরকার ও ইসির এসিড টেস্ট: মওদুদ
--------------------------------------------------------

দুই মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলর প্রার্থীরা জমজমাট প্রচারণা করছেন। ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন হওয়ার কথা থাকলেও সীমানা নির্ধারণ নিয়ে একটি রিট দায়ের করায় হাইকোর্ট নির্বাচন স্থগিত করে দেন। 

পরে হাইকোর্টের ওই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল দায়ের করলে আপিল বিভাগ ২৮ জুনের মধ্যে নির্বাচন করতে বলেন। আপিল বিভাগের এ আদেশের পরে ২৬ জুন নতুন করে নির্বাচনের সিদ্ধান্ত জানায় নির্বাচন কমিশন।

নির্বাচনে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মেয়র পদে মূল লড়াই হবে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম এবং বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের মধ্যে। 

১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন ভোটারের জন্য ৪২৫টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি নির্বাচনে।

আরও পড়ুন : 

এসজে