ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে অনড় খালেদা জিয়া

প্রকাশ | ২০ জুন ২০১৮, ১৯:৫৫ | আপডেট: ২০ জুন ২০১৮, ২০:২০

আরটিভি অনলাইন রিপোর্ট

ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে অনড় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির কারাদণ্ডপ্রাপ্ত চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার বিকেলে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে একথা জানিয়েছেন দলটির ভাইস-চেয়ারম্যান, আইনজীবী আহমেদ আজম খান।

বুধবার বিকেল সাড়ে ৫টার পর পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে তিনি দেখা করতে যান। সেখান থেকে বেরিয়ে তিনি আরও বলেন, খালেদা জিয়ার শরীর ভালো নয়। খালেদা জিয়া নেতাকর্মীদের শান্ত থেকে গণতান্ত্রিক আন্দোলন আরও বেগবান করার নির্দেশ দিয়েছেন।

এর আগে বিকেল সাড়ে চারটার দিকে বেগম খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের স্বজনরা দেখা করেন। তাদের মধ্যে ছিলেন খালেদা জিয়ার ভাই শামিম ইস্কান্দার, ভাতিজা অভিক ইস্কান্দার, শামিম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতিমা, ভাগিনা মোহাম্মদ মামুম ও মাসুদ। বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত তারা নাজিমমুদ্দিন রোডের পুরান কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সময় কাটান।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান। ৫৯ দিন কারাবন্দি থাকার পর গত ৮ এপ্রিল স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয় তাকে। ওইদিন সকাল ১১টা ২০ মিনিট থেকে দুপুর ১টা ৪০ মিনিট পর্যন্ত স্বাস্থ্য পরীক্ষার পর তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

এমসি/পি