• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন

ভোটারদের মন জয় করতে বৃষ্টিতেও প্রচারণা

গাজীপুর প্রতিনিধি
|  ১৯ জুন ২০১৮, ১৯:৩৮ | আপডেট : ১৯ জুন ২০১৮, ২৩:৫১
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বড় দু’দলের প্রার্থীরা ভোটারদের মন জয় করতে বৃষ্টি উপেক্ষা করে মহানগরের বিভিন্ন ওয়ার্ডে প্রচার চালাচ্ছেন। এসব প্রচারণায় এলাকার উন্নয়নে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

মঙ্গলবার সকালে মহানগরের ৬ নম্বর ওয়ার্ডের কাশিমপুর বাজার এলাকায় সিটি করপোরেশনের আঞ্চলিক কার্যালয় থেকে পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। এসময় স্থানীয় নেতাকর্মী ও সমর্থকরা প্রচারণায় অংশ নেন।

জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, বিএনপি প্রার্থী সরকার ও আওয়ামী লীগকে বেকায়দায় ফেলার জন্য নানা অপপ্রচার চালান এবং মামলা হামলার অভিযোগ করেন।

অপরদিকে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার ঝাজর এলাকা থেকে তার নির্বাচনী প্রচারণা শুরু করেন। এসময় তার সঙ্গে কর্মী সমর্থকেরা উপস্থিত ছিলেন। প্রচারণাকালে তিনি মহানগরের সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে এবং মানুষ যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেজন্যে  সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান। ধানের শীষের পক্ষে ভোটারদের সমর্থন প্রত্যাশা করেন।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রার্থী আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সমর্থিত মেয়র পদপ্রার্থী (নৌকা) অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী (ধানের শীষ) হাসান উদ্দিন সরকার। তাদের কর্মী-সমর্থকরা আটঘাট বেঁধেই গতকাল থেকে থেকে নির্বাচনী প্রচারে নামছেন।

গতকাল সোমবার সকালে ধানের শীষ প্রতীকের প্রার্থী হাসান উদ্দিন সরকার তার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদ পুনর্মিলনর মাধ্যমে আনুষ্ঠানিক প্রচার কাজ শুরু করেন। পরে তিনি নির্বাচনী এলাকায় গণসংযোগে বের হন।

অপরদিকে ভোর থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম গণসংযোগ করেন। পরে দুপুরের পরে গাজীপুরের বোর্ড বাজার এলাকায় প্রচারে অংশ নেন তিনি।

এদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচারনায় অংশ নিয়ে বলেছেন, ২০১৪ সালে এ সরকার যে প্রক্রিয়ায় ক্ষমতায় এসেছে এবং পরবর্তিতে বিভিন্ন নির্বাচনে এ সরকারের যে আচরণ, তাতে এ সরকারকে বিশ্বাস করা যায় না। সরকার একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দেবে তা বিশ্বাস করা যায় না। নির্বাচন কমিশনের উপর সরকারের প্রভাব যে এত বেশি তা আমরা খুলনার দেখলাম। কিন্ত তার পরেও আমরা আশা করি গাজীপুর মুক্তিযুদ্ধের ঐতিহ্য; এখানকার মানুষ অনেক সাহসী, তারা সাহস করে ভোট দেবেন, কেন্দ্রে থাকবেন।

তিনি আজ বিকেলে গাজীপুরের হাড়িনাল এলাকায় সিটি নির্বাচনে ধানের শীষের পক্ষে প্রচারণায় এসে সাংবাদিকদের এসব কথা বলেন।

এছাড়া গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৫৪ জন এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার পাঁচ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন এবং নারী ভোটার পাঁচ লাখ ৬৭ হাজার ৮০১ জন। আগামী ২৬ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসএস/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়