• ঢাকা বুধবার, ২০ জুন ২০১৮, ০৬ আষাঢ় ১৪২৫

খালেদা জিয়ার জন্য প্রস্তুত বিএসএমএমইউর কেবিন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ জুন ২০১৮, ১০:৩০ | আপডেট : ১২ জুন ২০১৮, ১১:৩৭
সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা এবং চিকিৎসার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকালে বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, কারা কর্তৃপক্ষ জানিয়েছে, বেলা ১১টার দিকে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য এখানে আনা হতে পারে। তাই তার চিকিৎসার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তার জন্য ৫১২ নম্বর কেবিন বরাদ্দ দেয়া হয়েছে। তার চিকিৎসায় যেসব বিভাগের প্রয়োজন হবে, সেসব বিভাগের প্রধানরা উপস্থিত থাকবেন।

লালবাগ ডিভিশনের উপ-কমিশনার মো. ইব্রাহিম খান বলেন, কারাগারের বাইরে সব সময় পর্যাপ্ত নিরাপত্তা থাকে। কারা কর্তৃপক্ষ যদি খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে যায়, তাহলে পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয় খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামিকে। রায় ঘোষণার পরই খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার রাখা হয়েছে। তিনি কারাগারে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন। ইতোমধ্যে তার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে, যার নেতৃত্বে ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক মো. শামসুজ্জামান। বোর্ডের অন্য সদস্যরা হলেন ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিক্যাল মেডিসিন)।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়