• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিএসএমএমইউ হাসপাতালে যাবেন না, কারণও জানাবেন না খালেদা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জুন ২০১৮, ২৩:০৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়(বিএসএমএমইউ) হাসপাতালে যাবেন না এবং কেন যাবেন না তার ব্যাখ্যা দিতে বাধ্য নন বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার গণমাধ্যমকে একথা জানিয়েছেন কারা মহাপরিদর্শক(Inspector General of Prison) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

তিনি জানান, বঙ্গবন্ধু মেডিকেলে নেয়ার কথা জানানো হলে খালেদা জিয়া বলেন যে আমি ওই হাসপাতালে যাব না। আর কেন যাব না, তার কোনও ব্যাখ্যা দিতেও বাধ্য নই।

এদিন দুপুরে সচিবালয়ে কয়েকজন জেলা জজের গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক জানান, খালেদার জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সরকার অবগত রয়েছে। যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্ট্রোক হয়েছে কিনা, সে ব্যাপারে আজ(রোববার) তাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হবে।

এদিকে, গাজীপুরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত হয়ে জেলে আছেন। কিন্তু এর সঙ্গে মানবিক আচরণের কোনো বিষয় নেই। তার সঙ্গে অমানবিক আচরণ করতে হবে এ রকম কোনো কথাও নেই। তিনি একজন সাবেক প্রধানমন্ত্রী। তার চিকিৎসার কোনো গাফিলতি হওয়ার বিষয়ে আমরা সমর্থন করি না। শেখ হাসিনার সরকার গাফিলতি করবে, তা মনে করার কোনো কারণ নেই।

অপরদিকে, সর্বোত্তম চিকিৎসার জন্য খালেদা জিয়াকে লন্ডন পাঠাতে সরকারের প্রতি আহ্বান জানালেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, কারান্তরীণ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দ্রুত রাজধানীর বেসরকারি ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা প্রয়োজন। বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা না দিলে তাঁর বড় ধরনের ক্ষতি হলে এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

উল্লেখ্য, গত শনিবার খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক তাকে কারাগারে গিয়ে দেখে আসেন। পরে তাদের পক্ষ থেকে বলা হয় যে গত মঙ্গলবার খালেদা জিয়ার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তারা ধারণা করছেন।

এর আগে গত ১ এপ্রিল খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত বিশেষ মেডিকেল বোর্ড কারাগারে গিয়ে সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে। পরে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, খালেদা জিয়া অসুস্থ হলেও তা গুরুতর নয়।

গত ৭ এপ্রিল বিএসএমএমইউয়ে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে কারাগারে ফিরিয়ে নেওয়া হয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডের রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরান ঢাকার কারাগারে বন্দী আছেন।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
X
Fresh