• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাজেটে সুশাসন প্রতিষ্ঠার ইঙ্গিত নেই: মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ জুন ২০১৮, ১৭:৫১

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বাজেটে সুশাসন প্রতিষ্ঠা করার কোনও ইঙ্গিত নেই। এ বাজেটটা তৈরি করা হয়েছে একমাত্র আগামী নির্বাচনকে সামনে রেখে। এর মাধ্যমে দেশের তিন কোটি বেকার-হতদরিদ্র মানুষকে মূল অর্থনীতির স্রোতধারায় আনা সম্ভব নয়।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ইয়ুথ ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

মওদুদ আহমদ বলেন, এ বাজেট দুর্নীতিপরায়ণ, অদক্ষ, অযোগ্য সরকারের দ্বারা বাস্তবায়ন করা সম্ভব নয়। এ বাজেটের মাধ্যমে গরীব গরীবই থেকে যাবে। বড়লোক আরও বড়লোক হবে। আমি বৃহস্পতিবারও বলেছি, ইটস এ বিগ বিউটিফুল ব্লু বেলুন। অর্থাৎ বেলুনটা খুব সুন্দর এবং সবুজ রংয়ের। এতো সুন্দর একটা বেলুন কিন্তু ভেতরে কিছু নেই। একটা পিন দিয়ে খোঁচা দিলেই শেষ হয়ে যাবে।
--------------------------------------------------------
আরও পড়ুন : বাজেট নিয়ে সাংবাদিকদের প্রশ্নে ক্ষুব্ধ অর্থমন্ত্রী
--------------------------------------------------------

তিনি আরও বলেন, আমরা এমন একটা সরকার দেখতে চাই, যে সরকার জনগণের দ্বারা নির্বাচিত। সে ধরনের সরকার দেখতে হলে গ্রহণযোগ্য নির্বাচন দরকার। কিন্তু গ্রহণযোগ্য নির্বাচন দলীয় সরকারের অধীনে কখনোই সম্ভব নয়। নির্বাচন অবশ্যই একটি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে হবে। সে নির্বাচনে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সেনাবাহিনীকে মাঠে নামাতে হবে। যাতে জনগণ নির্ভয়ে তার ভোট দিতে পারে।

ইয়ুথ ফোরামের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন প্রমুখ।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতার লক্ষ্য অর্জনে সুশাসন নিশ্চিত করতে হবে : রাষ্ট্রপতি
‘ফখরুলের মুখে গণতন্ত্র ও সুশাসনের কথা বেমানান’
‘নতুন এমপিদের ৯০ শতাংশ কোটিপতি’
সুশাসন প্রতিষ্ঠা চ্যালেঞ্জিং : কাদের
X
Fresh