• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

বিলাসবহুল বাজেটের পুরোটাই লুটপাট হবে: গয়েশ্বর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ জুন ২০১৮, ২২:৪৮ | আপডেট : ০৮ জুন ২০১৮, ০০:৪৬

সংসদে বৃহস্পতিবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটকে বিলাসবহুল উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এর পুরোটাই লুটপাট হবে।

বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই হাইস্কুল মাঠে বিএনপির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীমের পক্ষে দরিদ্রদের মধ্যে শাড়ি-লুঙ্গি ও কম্বল বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি।

গয়েশ্বর চন্দ্র রায়, ২০১৮-১৯ অর্থবছরের বাজেট নির্বাচনের কাজে ব্যয় করবে সরকার। সরকারি নেতাকর্মীদের তুষ্ট করতেই এই বাজেট করা হয়েছে। এতে জনমতের কোনও প্রতিফলন নেই। জনগণের কোনও লাভও হবে না।

দেশে আইনের শাসন নেই উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার কারণেই দেশে দুর্নীতিবাজদের দুর্নীতিবাজ বলা যায় না, চোরকে চোর বলা যায় না। স্বাধীন দেশে জনগণের অধিকার যে কেড়ে নেয়, তাকে ক্ষমতায় রাখা ঠিক নয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : কানাডার উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ
--------------------------------------------------------

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, শেখ হাসিনাকে আন্দোলনের মাধ্যমে ক্ষমতাছাড়া করতে হবে। আন্দোলনের মাধ্যমে দেশমাতাকে(খালেদা জিয়া) মুক্ত করতে হবে, দেশের মানুষের অধিকার আদায় করতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে আন্দোলনের প্রস্তুতি নিন আপনারা। ঈদের পর যখন ডাক আসবে, তখনই আপনারা ঐক্যবদ্ধভাবে কেন্দ্র ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন করবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম আযম, পৌর বিএনপির সভাপতি এন্তাজ প্রামাণিক, সাধারণ সম্পাদক মজনু খান, যুবদলের সহসভাপতি জাহাঙ্গীর আলমসহ অনেকে।

অনুষ্ঠানে সিরাজগঞ্জ-৫ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আমিরুল ইসলাম খান আলীমের পক্ষ থেকে বেলকুচি, চৌহালী ও এনায়েতপুর থানার ৫ হাজার দুস্থ, অসহায় ও নদী ভাঙন কবলিত মানুষের মাঝে লুঙ্গি, শাড়ি ও পাঞ্জাবি বিতরণ করা হয়।

আরও পড়ুন : 

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়