• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ওমরা পালনে সৌদি গেলেন এমপি বদি

অনলাইন ডেস্ক
  ০১ জুন ২০১৮, ১৪:৩৯

পবিত্র ওমরা পালনের উদ্দেশে সৌদি আরব গেছেন সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদি।

শুক্রবার মধ্যরাতে একটি বেসরকারি বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বদি ওমরা পালনে সৌদি আরবের উদ্দেশে দেশ ছাড়েন। এ সময় তার সঙ্গে ছিলেন, মেয়ে, মেয়ের জামাই, বন্ধু আকতার কামাল ও মৌলানা নূরী।

মাদকবিরোধী অভিযান চলাকালে এমপি বদির হঠাৎ দেশত্যাগ করে সৌদি আরবে পাড়ি জামানো রহস্যজনক মনে করছেন অনেকে। অভিযান থেকে বাঁচতেই বদি ওমরায় চলে গেছেন বলেও ধারণা করা তাদের।

এদিকে অতি সম্প্রতি টেকনাফে বন্দুকযুদ্ধে বদির দুঃসম্পর্ক বেয়াই, যুবলীগ নেতা আকতার কামাল মেম্বার, উপজেলা আওয়ামী লীগের সদস্য, যুবলীগের সাবেক সভাপতি ও কাউন্সিলর একরামুল হক নিহত হন। এ ঘটনায় সংবাদ ও যোগাযোগ মাধ্যমে নানা আলোচনা ও সমালোচনার ঝড় ওঠে।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিএনপি সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে: কাদের
--------------------------------------------------------

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরটিভি অনলাইনকে জানান, ওমরাহ্‌ পালন তার ব্যক্তিগত বিষয়। তবে মাদকবিরোধী অভিযানকে এড়িয়ে এই মুহূর্তে ওমরাহ পালন করতে সৌদি আরব গমন তার উচিৎ হয়নি। মাদক নির্মূলে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে সাহায্য করার প্রয়োজন ছিলেন তার।

সাধারণ সম্পাদক নুরুল বশর আরটিভি অনলাইনকে জানান, এ সংকট পরিস্থিতিতে উখিয়া টেকনাফের মানুষকে অনিশ্চিতের দিকে ঠেলে দেয়া তার উচিত হয়নি। তিনি ভালোর পক্ষে এবং অবৈধের বিপক্ষে ভুমিকা পালন করতে পারতেন। কিছুদিন পরে ওমরাহ্‌ পালন করলে, তার তেমন সমস্যা হতোনা বলেও জানান তিনি।

সৌদি আরবে যাওয়ার আগে এমপি বদি গণমাধ্যমকে বলেন, অভিযানের ভয়ে তার দেশ ছাড়ার তথ্যটি সম্পূর্ণ অসত্য। তিনি অনেক আগেই ওমরা পালনের সিদ্ধান্ত নিয়ে ছিলেন। রমজানের শেষ সপ্তাহ জুড়ে তিনি মসজিদ আল-হারামে ইতেকাফ করার নিয়ত করেছেন। ওমরা পালন শেষ আগামী ১৭ জুন দেশে ফিরবেন তিনি।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh