• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মাদকবিরোধী অভিযানে নিরীহ মানুষ মরছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০১৮, ২০:৪২

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশে ক্রসফায়ার হচ্ছে না, মাদকবিরোধী অভিযানে কোনো নিরীহ মানুষ হত্যাও হচ্ছে না। আওয়ামী লীগ সরকার মানুষ হত্যায় বিশ্বাস করে না। যারা মরছে তারা জাতির শত্রু, মানবতার শত্রু।

সোমবার ফায়ার সার্ভিস সদর দপ্তরে অ্যাম্বুলেন্স সেবা সার্ভিস সম্প্রসারণ এবং ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকবিরোধী অভিযানে আমাদের জয়ী হতেই হবে। অভিযানে যারা আত্মসমর্পণ করেছেন, নিরাপত্তা বাহিনী গেলেই তারা সম্মুখে আসছেন। নিরাপরাধী হলে তাদের ছেড়ে দেয়া হচ্ছে। অপরাধী হলে মোবাইল কোর্টের মাধ্যমে ৭ দিন থেকে ৬ মাসের কারাদণ্ডে দণ্ডিত হচ্ছেন। আমাদের জেলখানার ক্যাপাসিটির প্রায় তিনগুণের বেশি কারান্তরীণ হয়েছেন। এর ৩০ শতাংশই মাদকে অভিযুক্ত কিংবা মাদকে জড়িত থাকায় সাজাপ্রাপ্ত ও ট্রায়ালের অপেক্ষামাণ রয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সুনির্দিষ্টভাবে যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে কেবল তাদের বিরুদ্ধেই বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। সেসব অভিযানে র‌্যাব ও পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি করা হচ্ছে, সেখানে আত্মরক্ষার্থে আইনশৃঙ্খলা বাহিনী পাল্টা গুলি চালালে অনেকে মরছে।’

--------------------------------------------------------
আরও পড়ুন : ৩৩ কুটনীতিকের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের বৈঠক
--------------------------------------------------------

তিনি আরও বলেন, ‘দেশে ইয়াবা নামে ছোট্ট একটি ট্যাবলেট ভয়াবহ অবস্থা ধারণ করেছে। কেউ আর স্বস্তিতে বাস করতে পারছে না। প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে তরুণ ও যুব সমাজকে ধ্বংসকারী মাদক কারবারীদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। এতে যারা প্রকৃত অপরাধী কেবল তাদেরই আইনের আওতায় আনা হচ্ছে। কাউকে হয়রানি করা হচ্ছে না। যদিও নিরীহ দুই একজন আটক হয়েছিল, তাদের যাচাই-বাছাই শেষে ছেড়ে দেয়া হয়েছে।’

ফায়ার সার্ভিসের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘যেকোনো দুর্ঘটনায় সবার আগে ফায়ার সার্ভিস প্রথম এগিয়ে আসে। তারা প্রথম উদ্ধারকাজে অংশ নেয়। কাজেই এই বাহিনী মানবতার জন্য আগামীতেও সবসময় মানুষের পাশে থাকতে হবে। এ বাহিনীকে সময়োপযোগী করে আরও বেশি সমৃদ্ধ করে গড়ে তুলতে হবে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ১৯
সেনা অভিযানে কেএনএফের ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার 
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩
রাজধানীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ৯
X
Fresh