• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আমরা কেউ নিরাপদ নই: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মে ২০১৮, ২২:৪৬

গণতন্ত্রকে যেভাবে লুট করা হয়েছে, মানুষের অধিকারগুলোকে যেভাবে হরণ করা হয়েছে, তাতে আজ আমরা কেউ নিরাপদ নই বলে মন্তব্য করলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচার এশিয়া হোটেলে নাগরিক ঐক্য আয়োজিত গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচন চাই’ শীর্ষক আলোচনা সভায় এই মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমি বলতে চাই যে সংকট সৃষ্টি হয়েছে, তা কোনো ব্যক্তি বা দলের নয়, সমগ্র দেশ ও জাতির। এই অবস্থায় আমরা যদি ঐক্যবদ্ধ হতে না পারি, তবে জাতি আমাদের ক্ষমা করবে না।

তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে বলেছিলেন যে আজ গণতন্ত্রকে রক্ষা করতে হলে জাতীয় ঐক্য প্রয়োজন। এই ঐক্য সৃষ্টি করতে সব দলের নেতাদের প্রতি আহ্বান জানাচ্ছি আমি।

আগামী সংসদ নির্বাচন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, সংসদ ভেঙে দিয়ে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। এরপর সেনাবাহিনী মোতায়েন করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন দিতে হবে।

এছাড়া নির্বাচন অর্থবহ হবে না বলেও উল্লেখ করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডির) সভাপতি আবদুর রব এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

আরও পড়ুন :

কে/

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
X
Fresh