• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জিয়া হলে শিক্ষার্থী পেটানোর ঘটনায় ছাত্রলীগ জড়িত নয়!

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ২৫ মে ২০১৮, ১১:২৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে (জিয়া হল) বুধবার দিবাগত রাতে ৩৫ শিক্ষার্থীকে নয়, একজনকে মারধর করা হয়েছে। তবে ওই ঘটনায় ছাত্রলীগ জড়িত নয় বলে দাবি করেছেন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমন। তিনি বলছেন, ঘটনা শোনার পর নির্যাতনকারীকে হল থেকে বের করে দেয়া হয়েছে।

জিয়াউর রহমান হলের প্রথম বর্ষের শিক্ষার্থী নুরুল আশফাক আরটিভি অনলাইনকে বলেন, রোজার মাসের জন্য গেস্টরুম বন্ধ রয়েছে। কিন্তু হঠাৎ করে পরশুদিন রাতে গেস্টরুমে আমাদের ডাকে দ্বিতীয় বর্ষের ভাইয়েরা। সেখানে মোসাদ্দেক নামের এক ছেলে আসতে দেরি করলে তার উপর খেপে যান ভাইয়েরা। তারপর তাকে চড় থাপ্পড় মেরে হল থেকে বের করে দেন। এসময় তাকে ছাড়া আর কাউকে মারা হয়নি।

মারধরের শিকার মোসাদ্দেক আরটিভি অনলাইনকে বলেন, যখন গেস্টরুম ডাকে তখন আমি হলে ছিলাম না। গেস্টরুমের কথা শুনে আমি দ্রুত হলে চলে আসি। আমরা আসতে ২-৩ মিনিট দেরি হওয়াতে ভাইয়েরা আমার ওপর ক্ষেপে যায়। তখন তারা আমাকে মারধর করে হল থেকে বের করে দেন।

এ বিষয়ে জিয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমন আরটিভি অনলাইকে বলেন, রমজান মাসের ছুটির কারণে এখন হলে ২০-২৫ জন প্রথম বর্ষের শিক্ষার্থী রয়েছে। তাদের মধ্যে সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের একটি ছেলে গেস্টরুমে দ্বিতীয় বর্ষের ছেলেদের সামনে খারাপ শব্দ উচ্চারণ করায় তাকে চড়-থাপ্পড় মারে। পরে বিষয়টি আমি জানতে পারলে মারধরকারীদের হল থেকে বের করে দেই।

তিনি বলেন, আমার পক্ষে থেকে সবাইকে বলা আছে কাউকে কোনোভাবে মারধোর করা যাবে না। আর যারা মারধর করেছে তারা ছাত্রলীগের কেউ না। সে হলের আবাসিক শিক্ষার্থী। বিভিন্ন মাধ্যমে ৩৫ শিক্ষার্থীদের মারধরের যে প্রচার চালানো হচ্ছে তা উদ্দেশ্যপ্রণোদিত।

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিয়াউর রহমান আরটিভি অনলাইনকে বলেন, আমি আবাসিক শিক্ষকদের মাধ্যমে বিষয়টা জানার চেষ্টা করেছি। তারা বলেছেন, এটা তেমন সিরিয়াস ব্যাপার না। কাউকে মারধোর করা হয়নি। তবে যদি কেউ আমার কাছে অভিযোগ করে, আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যখন শুরু হবে মঙ্গল শোভাযাত্রা
ঢাবিতে ঈদের জামাত সকাল ৮টায়
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
ঢাবির কোয়ার্টার থেকে ছাত্রীর মরদেহ উদ্ধার
X
Fresh