• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

জবরদস্তিমূলক, একতরফা নির্বাচনেরই ইঙ্গিত: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ মে ২০১৮, ১৩:৪৩

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে নির্বাচনের বিশাল সম্পর্ক আছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখার গভীর ষড়যন্ত্র। এটা জবরদস্তিমূলক, একতরফা নির্বাচনেরই ইঙ্গিত দিচ্ছে।

বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, আমি ওবায়দুল কাদের সাহেবের উদ্দেশে বলতে চাই-বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মানেই জাতীয়তাবাদী শক্তির প্রতীক, খালেদা জিয়া মানেই বিএনপি, খালেদা জিয়া মানেই গণতন্ত্র।

তিনি বলেন, খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনে অংশ নেবে। খালেদা জিয়াবিহীন কোনো জাতীয় নির্বাচনে বিএনপি যাবে না, যাওয়ার প্রশ্নই আসে না।

সারাদেশে বন্দুকযুদ্ধের নামে মরণযজ্ঞ চলছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, গত তিনদিনে চার জেলায় বিচার বহির্ভূত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে সাতজন। যেন পোকামাকড়ের মতো বিচার বহির্ভূতভাবে মানুষ হত্যার হিড়িক চলছে।

রমজানেও দেশজুড়ে লোডশেডিংয়ের পাশাপাশি গ্যাস ও পানির তীব্র সংকট চলছে উল্লেখ করে রিজভী বলেন, গ্যাস সংকটে ঢাকাসহ বিভিন্ন এলাকায় মানুষের চুলা জ্বলছে না, সেহেরি ও ইফতার তৈরি করতে মানুষ হিমশিম খাচ্ছে। এর সঙ্গে যোগ হয়েছে পানি সংকট। মানুষ রান্নাবান্না থেকে শুরু করে ওজু-গোসলের পানিও পাচ্ছে না।

তিনি বলেন, আওয়ামী সরকার উন্নয়ন প্রতিবন্ধী। দেশে প্রকৃত উন্নয়ন দূরে থাক মানুষ ন্যূনতম নাগরিক সেবাটুকুও পাচ্ছে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিব, আসাদুল করীম শাহীন, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
উপজেলা নির্বাচনে মাঠে আছেন বিএনপির অন্তত ৩০ নেতা 
X
Fresh