• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

কোটা আন্দোলনকারীদের হেনস্থা করছে ঢাবি প্রশাসন: ছাত্র ইউনিয়ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মে ২০১৮, ১৪:১৮ | আপডেট : ১৯ মে ২০১৮, ১৪:৩৮
'গেস্ট রুম' নামক দমন-নিপীড়নের সংস্কৃতিকে প্রশ্রয় দিয়ে সুফিয়া কামাল হলের শিক্ষার্থীদেরকে শোকজের নামে বিভিন্নভাবে হেনস্তা করার পাঁয়তারা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এমন অভিযোগ করেছে ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় সংসদ।

শনিবার বামপন্থী এ সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহ্‌ এবং সাধারণ সম্পাদক রাজীব দাস এক যৌথ বিবৃতিতে বলেন, গেলো ১০ এপ্রিল সুফিয়া কামাল হলে অনাকাঙ্ক্ষিত ঘটনাকে সামনে রেখে যে আন্দোলন গঠিত হয়েছে তার প্রেক্ষিতে প্রশাসন আন্দোকারীদের উপর একপাক্ষিক ভয় প্রদর্শনমূলক আচরণ করছে।

নেতৃবৃন্দ আরও বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সুফিয়া কামাল হলে সংগঠিত সেই ঘটনাকে ধামাচাপা দিতে আন্দোলনকারীদের ভীতি প্রদর্শন এটাই প্রমাণ করে যে প্রশাসন কখনোই সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়ায়নি। 

বিবৃতিতে গেলো বৃহস্পতিবার গভীর রাতে মহসিন হলে কোটা সংস্কার আন্দোলনকারী নেতাদের রুমে গিয়ে হত্যার হুমকি দেওয়ার ঘটনায়ও নিন্দা জানানো হয়। পাশাপাশি হুমকিদাতাদের শাস্তির জোর দাবিও জানান তারা।

সুফিয়া কামাল হলের সভাপতি ইফফাত জাহান এশাকে হেনস্থার অভিযোগ তুলে গেলো বৃহস্পতিবার হলের ২৫ আবাসিক ছাত্রীকে কেন শাস্তি দেয়া হবে না তার কারণ দর্শানোর নোটিশ দেয় প্রশাসন। 

ওই নোটিশে দুই সপ্তাহের মধ্যে জবাব দিতে বলা হয়। ছাত্রলীগ থেকে বহিষ্কৃত ২৪ শিক্ষার্থীর বেশিরভাগই প্রশাসনের তালিকায় স্থান পেয়েছেন। তবে ওই শিক্ষার্থীরা বেশিরভাগই অভিযোগ অস্বীকার করে নিজেদের নির্দোষ দাবি করেছেন। 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়