• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডিএসসিসির উন্নয়নের ফিরিস্তি তুলে ধরলেন মেয়র খোকন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মে ২০১৮, ১৮:২৪

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ও কাউন্সিলরদের দায়িত্বভার গ্রহণের তিন বছর পূর্তি উপলক্ষে সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরলেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন।

বুধবার নগরভবনে এক সংবাদ সম্মেলনে মেয়র সাঈদ খোকন বলেন, আমাদের দায়িত্বভার গ্রহণকালে করপোরেশনের সমুদয় রাস্তাঘাট ভেঙেচুরে একাকার হয়ে গিয়েছিল, বর্জ্য ব্যবস্থাপনা ভেঙে পড়েছিল, মশা মারার ওষুধ মজুত ছিল না, সড়কবাতি জ্বলতো না। বিদ্যুৎবিল বকেয়ার কারণে নগর ভবনের বিদ্যুৎলাইন পর্যন্ত বিচ্ছিন্ন হওয়ার উপক্রম হয়েছিল। এ রকম একটি অবস্থায় করপোরেশন পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নগরবাসীকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সহায়তা পেয়ে আমরা তিন বছরে নগরীর ভাঙাচোরা বেহাল রাস্তা, ফুটপাত, নর্দমা সংস্কার ও মেরামত, এলইডি বাতি সংযোজন, পাবলিক টয়লেট, পার্ক, খেলার মাঠ, কবরস্থান, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা ভবন (এসটিএস) নির্মাণ, বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন, রাজস্ব উন্নয়ন, জলাবদ্ধতা ও যানজট নিরসনে পদক্ষেপ গ্রহণ, সর্বস্তরের নাগরিকদের সচেতন, সম্পৃক্ত ও অংশগ্রহণের মধ্য দিয়ে ডিএসসিসির সার্বিক কর্মকাণ্ডে গতিশীলতা এনেছি। নগরবাসীর আস্থা অর্জন করেছি। ঢাকার নাম গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তি হবে বলে আশা করছি।

--------------------------------------------------------
আরও পড়ুন : নাচতে না জানলে উঠান বাঁকা, বিএনপির উদ্দেশে হাছান
--------------------------------------------------------

মেয়র আরও বলেন, আমাদের নিরলস প্রচেষ্টা, আন্তরিকতা ও কার্যক্রমের মধ্য দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। সময়ের ব্যবধানে নানা ধরনের পরিবর্তন দৃশ্যমান হয়েছে। আরও দৃশ্যমান হবে। আমরা আমাদের সময়কালে সড়কে এলইডি বাতি স্থাপন, রাস্তা, ফুটপাথ, নর্দমা নির্মাণ ও উন্নয়ন, যানজট নিরসন, পাবলিক টয়লেট নির্মাণ, শান্তিনগর এলাকার জলাবদ্ধতা নিরসন, খেলার মাঠ ও পার্ক উন্নয়ন, ফুটওভার ব্রিজ নির্মাণ, মডেল রোড, ঢাকার সবুজায়ন, আধুনিক যান ও যন্ত্রপাতি সংযোজন, কমিউনিটি সেন্টার নির্মাণ, ডিজিটালাইজড এলইডি বিলবোর্ড স্থাপন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উন্নয়ন, খাল উদ্ধার, মশক নিধন কার্যক্রম, ওষুধ ও ফিজিওথেরাপি চিকিৎসা, স্বচ্ছ ঢাকা কর্মসূচি, ভেজাল খাদ্য বিরোধী অভিযান, বর্জ্য ব্যবস্থাপনা, ওয়েস্ট বিন স্থাপন, ঈদুল আজহা উপলক্ষে অস্থায়ী কোরবানি পশুর হাটের ও কোরবানির বর্জ্য অপসারণ, মাতুয়াইল ল্যান্ডফিল সম্প্রসারণ, পরিচ্ছন্নকর্মী নিবাস নির্মাণ, বাজার উন্নয়ন ও আধুনিকায়ন, সামাজিক ও ধর্মীয় কার্যক্রম সম্পন্ন করেছে।

সাঈদ খোকন বলেন, ‘নগরবাসীর নাগরিক জীবনের সুযোগ-সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে আমাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এসব উদ্যোগ সফল করতে করপোরেশনের কার্যক্রমে আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। আপনারা আমাদের সাথে থাকুন, পাশে থাকুন। তাহলেই আমরা আপনাদের কাঙ্খিত উন্নয়ন করতে সফল হবো।

সংবাদ সম্মেলনে ডিএসসিসির কর্মকর্তা ও কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিডিএর নতুন চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ 
৭১ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে এডিপি
প্রবাসীদের রেমিট্যান্স উন্নয়নের একটি মূল শক্তি : সমাজকল্যাণমন্ত্রী
ডেঙ্গু প্রতিরোধে একযোগে মাঠে নামছে ডিএসসিসির ৫৪ ওয়ার্ড
X
Fresh