• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

খুলনায় সুষ্ঠু ভোট হচ্ছে বলেই খবর পাচ্ছি: কাদের

অনলাইন ডেস্ক
  ১৫ মে ২০১৮, ১৫:২৩
ফাইল ছবি

খুলনা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ভোট হচ্ছে বলেই খবর পাচ্ছি। এখানে জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। ফলাফল যাই হোক না কেনো আওয়ামী লীগ তা মেনে নেবে। বিএনপিকেও একই আহ্বান জানাবো। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জে খুলনা সিটির ভোট নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ কথা বলেন। তিনি কাঁচপুরে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কে যানজট পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা ঢাকায় বসে নানা অপ্রাসঙ্গিক ও গুজব ছাড়াচ্ছেন। এটা ঠিক নয়।

কাদের বলেন, মহাসড়কগুলোতে ব্যাপক যানজটে আমি দুঃখিত। আশাকরি ঈদের আগে যানজট নিরসন হবে।

সেতুমন্ত্রী বলেন, বয়সের কারণে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ। সরকার তার জন্য উন্নত চিকিৎসার ব্যবস্থা করবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সংবাদ সম্মেলনের ব্যাপারে তিনি আরও বলেন, খালেদা জিয়ার ব্যাপারে আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তাকে জিজ্ঞাস করেছি যে বিএনপি যেভাবে বলছে তার অবস্থা সেরকম কিনা। তিনি আমাকে বলেছেন, তার বয়স হয়েছে। তিনি যে পুরোপুরি সুস্থ তা বলা যাবে না। তবে কারাবিধি মতো তার চিকিৎসা দেয়া হচ্ছে। তারপরও খতিয়ে দেখছি আমরা। তার চিকিৎসায় যে ব্যবস্থা নেয়া দরকার তা নেয়া হচ্ছে।

এদিকে রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী জানিয়েছেন, বিচ্ছিন্ন দুই একটি ঘটনা ছাড়া সার্বিকভাবে ভোট হচ্ছে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে। যেখানেই কিছু ঘটনার প্রমাণ পেয়েছি, সেখানেই ব্যবস্থা নেয়া হচ্ছে।

খুলনায় নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন, নারী ভোটার ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।

নির্বাচনে ভোট কেন্দ্র ও নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা এবং নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালন নিশ্চিতকরণে ৩১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

নির্বাচনে সাড়ে ৯ হাজার পুলিশ, বিজিবি, এপি ব্যাটালিয়ন ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছে। এর মধ্যে পুলিশের পাশাপাশি ১৬ প্লাটুন বিজিবি, সাড়ে ৪ হাজার আনসার-ভিডিপি সদস্য, ৯শ’ অঙ্গীভূত আনসার-ভিডিপি সদস্য, নির্বাচনের ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) কেন্দ্রে ২৪ জন এবং সাধারণ কেন্দ্রে ২২ জন করে পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া পুলিশের ৭০টি টিম দায়িত্ব পালন করছে।

প্রত্যেক ম্যাজিস্ট্রেটের টিমের সঙ্গে একটি করে পুলিশের টিম থাকছে। ৮টি মোটরসাইকেল টিম এবং ১১টি পিকেট টিম দায়িত্ব পালন করছে।

এমসি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
ঘের থেকে স্যাটেলাইট ট্যাগ লাগানো কুমির উদ্ধার
রূপসায় কার্গো জাহাজ ডুবি, নিখোঁজ ১ জনের মরদেহ উদ্ধার
X
Fresh