• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ করতে দিচ্ছে না: বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মে ২০১৮, ২৩:২৮

নিরাপত্তার অজুহাত দেখিয়ে কারা কর্তৃপক্ষ খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যদের সাক্ষাৎ করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি।

শনিবার রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন- আমরা কয়েকদিন ধরে লক্ষ্য করছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না। এটা আমাদের অত্যন্ত উদ্বিগ্ন করেছে। গত সপ্তাহের শুক্রবার শেষবারের মতো তার সাথে পরিবারের সদস্যরা দেখা করার সুযোগ পেয়েছিলেন। তারপর বার বার অনুরোধ করার পরও আজ পর্যন্ত জেল কর্তৃপক্ষ পরিবারের সদস্যদের সাক্ষাতের কোনো অনুমতি দেয়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিএনপির আমলে ব্যাংক চুরির সংস্কৃতি শুরু: রাজ্জাক
--------------------------------------------------------

ফখরুল বলেন- নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পরিবারের সদস্যদের সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে সরকারের নিরাপত্তার মধ্যেই আছেন। তার পরিবারের সদস্যরা সাক্ষাৎ করবেন। নিরাপত্তাজনিত কারণে কেন সাক্ষাৎ সম্ভব হবে না তা বুঝতে পারছি না। আমরা খবর নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছি। তার শারীরিক অবস্থা কেমন তা আমরা জানতে পারছি না।

তিনি আরও বলেন- আমরা আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে জনগণের কাছে, সরকারের কাছে ও জেল কর্তৃপক্ষের কাছে এই উদ্বেগের কথা জানাতে চাই। অবিলম্বে অন্ততপক্ষে পরিবারের সদস্যদের সঙ্গে তার সাক্ষাৎ করার সুযোগ দেয়ার জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন, মাহবুবউদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার, জাকির হোসেন প্রমুখ।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় ৫ বছরের সাজা নিয়ে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর তার অসুস্থতা নিয়ে বিএনপি নেতারা বিভিন্ন সময় উদ্বেগ জানিয়ে আসছেন। অসুস্থতার কারণে খালেদা জিয়াকে গত ১০ মে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলায় আদালতে হাজির করা সম্ভব হয়নি।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
সাক্ষাৎকারেই নিয়োগ দেবে আবুল খায়ের গ্রুপ, লাগবে না অভিজ্ঞতা
X
Fresh