• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

খুলনা নির্বাচন স্থগিতে রিটের খবর পেয়েছি : ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ মে ২০১৮, ২২:৩৬

খুলনা সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করার জন্য একটি রিট হতে পারে, বলে আমরা শুনতে পাচ্ছি। সরকার ইসিকে সঙ্গে নিয়ে এ সিটি নির্বাচন পুরোপুরিভাবে বাতিলের নীল-নকশা করছে। আমাদের কাছে এ সংবাদ এসেছে। তবে সত্যতা পাইনি। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির জাতীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে স্থায়ী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

গাজীপুর নির্বাচন স্থগিত প্রসঙ্গে সরকারের উদ্দেশ্য মির্জা ফখরুল বলেন, নির্বাচন ঘোষণা করাই দরকার কি? আর নির্বাচন নির্বাচন খেলাই বা দরকার কি?

মির্জা ফখরুল বলেন, গাজীপুর ও খুলনা নির্বাচনে আমাদের যে অভিজ্ঞতা হয়েছে, এতে বুঝা যায়, সুষ্ঠু নির্বাচন করার যোগ্যতা এ নির্বাচন কমিশনের নেই। একেবারেই যোগ্য নয়। দলীয় লোক হিসেবে ইসি কাজ করছেন।

বিএনপি মহাসচিব বলেন, খুলনায় বর্তমান যে পরিস্থিতি, এতে করে সুষ্ঠু নির্বাচনের অনুকূল পরিবেশ নেই। কারণ গতকাল বিএনপির প্রায় ১৫০ জন নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। যার ফলে খুলনায় নির্বাচনে কার্যক্রম ও প্রচারণা করা অত্যন্ত কষ্টকর হয়ে গেছে।

অবিলম্বে খুলনায় ডিআইজি ও পুলিশ কমিশনারকে প্রত্যাহার করতে হবে। অন্যথায় সেখানে নির্বাচন করা খুবই দুরহ হয়ে যাবে।

মির্জা ফখরুল জানান, আজকে এ বৈঠকের আলোচনার বিষয়বস্তু জানাতে নজরুল ইসলাম খানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার নির্বাচন কমিশনে যাবে।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
X
Fresh