• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ছাত্রলীগের শীর্ষ পদে মনোনয়নপত্র বিতরণ শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মে ২০১৮, ১৮:৪৫

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের ২৯তম সম্মেলন আগামী ১১ ও ১২ মে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য বুধবার থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে।

বঙ্গবন্ধু এভিনিউতে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় থেকে আগামী ৪ মে পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় আগামী ৫ মে রাত ৮টা পর্যন্ত।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : ‘কোটা বাতিলের দাবি মেনে নিয়েছি, আবার প্রশ্ন কেন?’
--------------------------------------------------------

এদিকে সাম্প্রতিক কিছু ঘটনায় ছাত্রলীগ নিয়ে নতুন করে ভাবছে আওয়ামী লীগ। এই সংগঠনকে নতুন মডেলে নিয়ে আসার নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সোমবার গণভবনে দলের নেতাদের সঙ্গে অনির্ধারিত সভায় তিনি পরিষ্কার জানিয়ে দেন, ছাত্রলীগের সম্মেলনে এবার কোনও ভোটপর্ব থাকছে না। যোগ্যতার ভিত্তিতে পারিবারিক ব্যাকগ্রাউন্ড ও মেধা বিবেচনায় নিয়ে সিলেকশন পদ্ধতিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দিতে চায় আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী আরো বলেছেন, ‘জীবনবৃত্তান্ত দেখে ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে নেতা বানানো হবে।’

দক্ষ, যোগ্য ও মেধাবী নেতৃত্ব আনার লক্ষ্যে ২০০৬ সালে ছাত্রলীগে ভোট প্রক্রিয়া চালু হয়। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা পরামর্শেই এই প্রক্রিয়া শুরু হয়। গত তিনটি সম্মেলনে এভাবেই ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮ বছর পর কমিটি পেল বাঙলা কলেজ ছাত্রলীগ
লক্ষ্মীপুরে অস্ত্রসহ ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
গণহত্যা দিবসে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্বালন
জয় বাংলা না বলায় অধ্যক্ষের কক্ষে ছাত্রলীগের তালা 
X
Fresh