• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আজ রাতে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ এপ্রিল ২০১৮, ১৪:২৬

অস্ট্রেলিয়ায় তিনদিনের সরকারি সফর শেষে আজ রোববার দিনগত রাতে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অস্ট্রেলিয়ার স্থানীয় সময় বিকেল ৪টায় থাই এয়ারওয়েজের টিজি-৪৭২ ফ্লাইটে সিডনির কিংস ফোর্ড স্মিথ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। অস্ট্রেলিয়া থেকে ফেরার পথে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে যাত্রা বিরতি দিয়ে রাত সাড়ে ১২টার দিকে প্রধানমন্ত্রীর ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।

বিশ্ব নারী সম্মেলনে (গ্লোবাল সামিট অন উইমেন) যোগদান উপলক্ষে গত বৃহস্পতিবার (২৬ এপ্রিল) থাই এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইটে সিডনির উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে তার ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী সঙ্গে রয়েছেন।
--------------------------------------------------------
আরও পড়ুন : সিটি নির্বাচনের আগে গাজীপুরের এসপির অপসারণ চায় বিএনপি
--------------------------------------------------------

গ্লোবাল সামিট অন উইমেন সম্মেলন থেকে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ সম্মাননা দেয়া হয়। শুক্রবার (২৭ এপ্রিল) সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) শেখ হাসিনা এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল এবং ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক থিন’র সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। এছাড়া অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। অস্ট্রেলিয়া সফরকালে প্রধানমন্ত্রী ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন এবং ২৮ এপ্রিল হোটেল সোফিটেলে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
X
Fresh