• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আ. লীগের ভাগ্য নির্ধারণ করবে জনগণ, ভারত নয়: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ এপ্রিল ২০১৮, ২১:০৫

২০০১ সালের নির্বাচনে আওয়ামী লীগ হেরে গিয়েছিল। তখন কি ভারত আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়েছিল? ভারত এটা করে না। আওয়ামী লীগের ভাগ্য নির্ধারণ করবে দেশের জনগণ। কোনো বিদেশি শক্তি বা ভারত নয়।

বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় নির্বাচন নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কোনো কথা হয়নি। ডিনার পার্টিতে ভারতের অনেকেই বলেছেন, আমরা (আওয়ামী লীগ) ভবিষ্যতেও ক্ষমতায় আসব। তবে একাদশ জাতীয় নির্বাচন নিয়ে মোদি একটি শব্দও বলেননি।

--------------------------------------------------------
আরও পড়ুন : আগে শিক্ষকরা দরিদ্র ছিলেন, উদারহস্তে দান করতেন: নূর
--------------------------------------------------------

কাদের বলেন, কথা হয়েছে আমাদের উভয়ের মধ্যে যে সম্পর্ক, এই সম্পর্ককে পার্টি টু পার্টি, সরকার টু সরকার এর মধ্যে কীভাবে আরও শক্তিশালী করা যায়—এই বিষয় নিয়ে। বাংলাদেশে নির্বাচন হবে এতে ভোট দেবে বাংলাদেশের জনগণ। এখানে ভারত কী করবে? ভারত কি আমাদের ক্ষমতায় বসাবে? জনগণ না চাইলে কি আমরা জোর করে ক্ষমতায় থাকব?

তিনি বলেন, বিজেপির নেতারা বাংলাদেশ সফরে আসবেন। বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধবকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি বিজেপির একটি প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ সফর আসবেন।

কাদের বলেন, এই সফরে তিস্তা চুক্তি থেকে শুরু করে রোহিঙ্গা ইস্যু, কোনো কিছুই বাদ পড়েনি। দেশের জনগণের স্বার্থ তুলে ধরেছি। আমরা জানিয়েছি তিস্তা চুক্তি হলে জনগণের মধ্যে ইতিবাচক মনোভাব তৈরি হবে। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও শক্তিশালী হবে।

তিনি বলেন, দুই দেশের সরকারের আন্তরিকতার কারণে সীমান্ত চুক্তি বাস্তবায়িত হয়েছে। এ ছাড়া সন্ত্রাসবাদের জন্য যেন সীমান্ত ব্যবহার করা না হয়, এসব বিষয়েও কথা হয়েছে।

আরও পড়ুন :

এসজে/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া উচিত বিএনপির : কাদের 
স্বাধীনতা ঘোষণার পাঠক ঘোষক হতে পারে না : কাদের
বেশি কথা বললে হাটে হাঁড়ি ভেঙে দেবো, বিএনপিকে কাদের
ওবায়দুল কাদেরের বক্তব্যে যা বললেন সেলিমা রহমান 
X
Fresh