• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সুফিয়া কামাল হল প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ এপ্রিল ২০১৮, ২৩:০৮

কোটা সংস্কার আন্দোলনে সক্রিয় আট ছাত্রীকে গভীর রাতে সুফিয়া কামাল হল থেকে বের করে দেয়ার ঘটনায় প্রাধ্যক্ষ অধ্যাপক সাবিতা রেজওয়ানার পদত্যাগ দাবি করেছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে এ দাবি জানায় সংগঠনটির নেতৃবৃন্দ।

এসময় পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নূর বলেন, সাংবাদিকদের যেন কিছু না বলে এজন্য ছাত্রীদের কড়া হুঁশিয়ারি দিয়েছে হল প্রশাসন। আমি এখান থেকে বলতে চাই- যাদের হল থেকে বের করে দেয়া হয়েছে, দ্রুত তাদের হলে ফিরিয়ে নিন। এই কলঙ্কজনক ঘটনার জন্য সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাবিতা রেজওয়ানার অবিলম্বে পদত্যাগ দাবি করছি।

সরকারের উদ্দেশে নূর বলেন, আমরা প্রধানমন্ত্রীর ঘোষণার উপর সম্পূর্ণ আস্থাশীল। কিন্তু প্রধানমন্ত্রীর সেই ঘোষণা এখনও প্রজ্ঞাপন আকারে জারি না হওয়ায় শিক্ষার্থীদের মনে অস্থিরতা বিরাজ করছে। অতি দ্রুত প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করা হোক।

ছাত্র অধিকার পরিষদের আরেক যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান বলেন, ঢাবিতে আতঙ্ক বিরাজ করছে। শিক্ষার্থীদের ভয়ভীতি দেখানো হচ্ছে। এই কোটা সংস্কার আন্দোলন দুই মাস ধরে হচ্ছে। কিন্তু তখন কোনো অভিযোগ দেয়া হয়নি। কিন্তু এখন নানা অপপ্রচার চালিয়ে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

হলের শিক্ষার্থীদের ব্যারিকেড দিয়ে আটকে রাখা হয়েছে দাবি করে তিনি বলেন, হলের শিক্ষার্থীদের আন্দোলনে অংশগ্রহণ করতে দেয়া হচ্ছে না। তাদের হেনস্তা করা হচ্ছে।

আজকের কর্মসূচিতে ছাত্রীদের অংশগ্রহণ কম উল্লেখ করে কোটা সংস্কার আন্দোলনের এই নেতা বলেন, ছাত্রীদের বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। তাদের ভর্তি বাতিল করে দেয়ার হুমকি দিচ্ছে।

এর আগে ‘আমার বোন পথে কেন, প্রশাসন জবাব চাই। জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে। ভয় দেখিয়ে আন্দোলন, বন্ধ করা যাবে না। মামলা দিয়ে আন্দোলন, বন্ধ করা যাবে না।’ এভাবে স্লোগান দিতে দিতে কবি সুফিয়া কামাল হল থেকে মধ্যরাতে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদ বিক্ষোভ করেন কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
উপজেলা নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করতে হবে না ইউপি চেয়ারম্যানদের 
পদত্যাগের হুমকি দিলেন এমপি ওদুদ
নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে উত্তাল ইসরায়েল
X
Fresh